adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএল চলাকালীন পাঁচ দিন পর পর করোনা পরীক্ষা দিতে হবে কোহলিদের

স্পাের্টস ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মাঝেই সেপ্টেম্বর থেকে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর। ৫৩ দিনের এই টুর্নামেন্টে ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ঘন ঘন করোনা পরীক্ষার বিধান জারি করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল।

সংযুক্ত আরব আমিরাতে অনুশীলন শুরু করার আগে অন্তত পাঁচ বার করোনা পরীক্ষা করাতে হবে ভারতের ক্রিকেটার এবং কোচিং স্টাফদের। একই সঙ্গে সেই পরীক্ষার ফলাফল নেগেটিভ আসতে হবে তাদের।

শুধু তাই নয়, আইপিএল চলাকালীন প্রতি পাঁচ দিন পর পর করোনা পরীক্ষা দিতে হবে খেলোয়াড়দের। রোববার গভর্নিং কাউন্সিলের এক বৈঠকে এসকল সিদ্ধান্ত নেয়া হয়। একই সঙ্গে স্বাস্থ্যবিধি ভঙ্গ করলে কঠিন শাস্তির নিয়ম রাখা হয় বৈঠকে।

এই প্রসঙ্গে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) এক কর্মকর্তা পিটিআইকে বলেন, আরব আমিরাতে পা রাখার পর, ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের অন্তত তিনটি পরীক্ষা দিতে হবে। সেই পরীক্ষাগুলোর প্রত্যেকটিতে তাঁদের ফলাফল নেগেটিভ আসতে হবে। এরপর তারা জৈবিক সুরক্ষা বলয়ে ঢুকতে পারবে এবং অনুশীলন করতে পারবে।

ক্রিকেটার এবং কর্মকর্তাদের সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করতে কোনো কার্পণ্য করা হবে না বলেও জানিয়েছেন বিসিসিআইয়ের সেই কর্মকর্তা। তার ভাষ্যমতে, হয়তো বা দলগুলোর ফিডব্যাকের ভিত্তিতে প্রটোকলে ছোট কোনো পরিবর্তন আনা যাবে। কিন্তু খেলোয়াড় এবং কর্মকর্তাদের স্বাস্থ্য সুরক্ষার বিসয়ে কোনো ছাড় দেয়া হবে না।- পিটিআই/ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া