adv
২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ছক্কার রেকর্ডে ধোনিকে পেছনে ফেললেন ওয়েন মরগান

স্পোর্টস ডেস্ক : মহেন্দ্র সিং ধোনিকে টপকে অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকানোর রেকর্ড এখন ইংল্যান্ডের ওয়েন মরগানের। মঙ্গলবার আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে এই নজির গড়েন ইংল্যান্ডকে ২০১৯ বিশ্বকাপ উপহার দেওয়া অধিনায়ক।

সাউদাম্পটনে এদিন ৮৪ বলে ১০৬ রানের অনবদ্য ইনিংস খেলেছেন মরগান। ১৫ চার ও ৪ ছক্কায় সাজান নিজের ইনিংস। একই সঙ্গে কোনো দেশের অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকানোর রেকর্ডও গড়ে ফেলেন মরগান।

ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে ১৬৩ ম্যাচ খেলে ২১২টি ছক্কা হাঁকিয়েছেন ৩৩ বছর বয়সী মরগান। এতদিন পর্যন্ত মরগানের স্থানে ছিলেন ভারতকে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জেতানো মহেন্দ্র সিং ধোনি। দেশকে ৩৩২টি ম্যাচে নেতৃত্ব দিয়ে ২১১টি ছক্কা হাঁকিয়েছেন ধোনি।

এই তালিকার তৃতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি রিকি পন্টিং। জাতীয় দলের অধিনায়ক হিসেবে তিনি ৩২৪টি ম্যাচে ১৭১টি ছক্কা হাঁকিয়েছেন। চতুর্থ স্থানে থাকা নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম ১২১ ম্যাচে হাঁকিয়েছেন ১৭০ ছক্কা। আর দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ১২৪ ম্যাচে ১৩৫ ছক্কা হাঁকিয়ে আছেন পঞ্চম স্থানে। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া