adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুন্দরবনে ফুর্তি, ঢাকা উত্তর ছাত্রলীগ সভাপতিসহ ৪৩ জনকে জরিমানা

ডেস্ক রিপাের্ট : অবৈধভাবে সুন্দরবনের সুপতি এলাকায় প্রবেশের দায়ে ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগ সভাপতি মো. ইব্রাহিম হোসেন ও পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতাকর্মীসহ ৪৮ জনকে আটক করেছে বনবিভাগ।

পরে অনুপ্রবেশের দায় স্বীকার করে মুচলেকা দিয়ে এবং বনবিভাগের ধার্য্যকৃত জরিমানা পরিশোধ করে ছাড়া পেয়েছে ছাত্রলীগের এসব নেতাকর্মীরা।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. জয়নুল আবেদীন জানান, করোনাকালে সুন্দরবনে সব ধরনের পর্যটনসহ সর্বসাধারণের প্রবেশ নিষিদ্ধ করেছে বনবিভাগ। এমনিতেই সুন্দরবনে সব ধরনের বাদ্যযন্ত্র ব্যবহার নিষিদ্ধ।

তিনি বলেন, সোমবার সকালে ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম হোসেন ও পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা ছাত্রলীগের ৪৩ নেতাকর্মীসহ মোট ৪৮ জন এমভি মায়ের দোয়া নামের একটি লঞ্চে করে উচ্চস্বরে বাদ্যযন্ত্র বাজিয়ে শরণখোলা রেঞ্জের সুপতি এলাকায় আসেন।

এ সময় তাদের ওই লঞ্চ থেকে সুন্দরবনে নামতে নিষেধ করা হলে ছাত্রলীগের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে জেটিতে নেমে বন কর্মকর্তা ও বনরক্ষীদের সঙ্গে অশোভন আচরণ করে। পরে লঞ্চের পাঁচজন স্টাফসহ তাদের সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটক করা হয়।

লিখিতভাবে ভুল স্বীকার করে ছাত্রলীগের ৪৩ নেতাকর্মী ২২ হাজার ২৩১ টাকা জরিমানা পরিশোধ করায় সন্ধ্যায় তাদের ছেড়ে দেওয়া হয়।

একই সঙ্গে সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ করায় এমভি মায়ের দোয়া লঞ্চের মালিক পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড় মাছুয়া এলাকার ফারুক তালুকদারকে এক লাখ টাকা জরিমানা কারা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া