adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শ্বাসরুদ্ধকর লড়াইয়ে লিওঁকে হারিয়ে পিএসজির ঘরোয়া ট্রেবল জয়

স্পোর্টস ডেস্ক : নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে অতিরিক্ত ৩০ মিনিট শেষেও লক্ষ্যভেদ করতে পারল না কেউই। এরপর পেনাল্টি শুট আউটে দুই দলের প্রথম পাঁচটি করে শটই পেল জালের দেখা। উত্তেজনা আর রোমাঞ্চের পারদ গিয়ে ঠেকল চূড়ায়।

সাডেন ডেথ’-এ নায়ক বনে গেলেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কোস্টারিকান গোলরক্ষক কেইলর নাভাস। অলিম্পিক লিওঁর হয়ে ষষ্ঠ স্পট-কিক নিতে আসা বুরকিনাফাসোর ফরোয়ার্ড বার্ট্রান্ড ট্রায়োরের শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দিলেন তিনি।

এরপর সুবর্ণ সুযোগ কাজে লাগাতে কোনো ভুল করলেন না স্প্যানিশ মিডফিল্ডার পাবলো সারাবিয়া। তিনি প্রতিপক্ষ গোলরক্ষক অ্যান্থনি লোপেসকে পরাস্ত করলে ট্রেবল জয়ের উৎসবে মাতল পিএসজি।

শুক্রবার রাতে প্যারিসের স্তাদে দে ফ্রান্সে টাইব্রেকারে ৬-৫ ব্যবধানে জিতে ফরাসি লিগ কাপে চ্যাম্পিয়ন হলো টমাস টুখেলের দল। চলতি মৌসুমে এটি তাদের তৃতীয় ঘরোয়া শিরোপা।

এই মাঠেই গেল শুক্রবার নেইমারের লক্ষ্যভেদে সেইন্ট এতিয়েনকে ১-০ গোলে হারিয়ে ফরাসি কাপ ঘরে তুলেছিল পিএসজি। এর আগে মাঝপথে স্থগিত হয়ে যাওয়া ফরাসি লিগ ওয়ানের তাদেরকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছিল গেল এপ্রিলে।

ফরাসি লিগ কাপের শেষ আসর ছিল এটি। অতিরিক্ত সময়ের শেষদিকে দশ জনে পরিণত হওয়া লিঁওকে হারিয়ে প্রতিযোগিতাটিতে রেকর্ড নবমবার চ্যাম্পিয়ন হলো পিএসজি। গেল সাত মৌসুমে ষষ্ঠবারের মতো এই শিরোপা উঁচিয়ে ধরল তারা। – ডেইলি স্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া