adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের জন্য খেলি, সর্বকালের সেরা হতে খেলি না : সাকিব

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। অন্তত পরিসংখ্যানে তার ধারে কাছেও নেই কেউ। অনেক সময় তার নামের পাশে বিশেষণ জুড়ে যায় ‘সর্বকালের সেরা অলরাউন্ডার’। সাকিবের অবশ্য এতে কিছুটা আপত্তি রয়েছে।

দৈনিক প্রথম আলোর সঙ্গে আলাপকালে তিনি জানিয়েছেন, সর্বকালের সেরা অলরাউন্ডার হওয়ার জন্য খেলেন না। স্যার গারফিল্ড সোবার্স থেকে শুরু করে ইয়ান বোথাম, ইমরান খান, কপিল দেব, রিচার্ড হ্যাডলি, জ্যাক ক্যালিসরা বিশ্বসেরা অলরাউন্ডারের যে সিংহাসন পর্যায়ক্রমে দখল করেছেন, এর শেষ উত্তরাধিকারী হওয়ার দৌড়ে সাকিব বেশ ভালো ভাবেই আছেন। পরিসংখ্যান টানলে অনেক দিক দিয়ে সাকিব তাদের চেয়েও এগিয়ে থাকবে।

এ প্রসঙ্গে সাকিব বলেছেন, আসলে আমি খেলি আমার দলের জন্য। বাংলাদেশের জন্য। সর্বকালের সেরা অলরাউন্ডার হওয়ার জন্য তো আমি খেলি না! আমি শুধু চাই যত দিন খেলব নিজের সেরাটা যেন দিতে পারি। সব ধরনের ক্রিকেটে দলের জন্য অন্যদের চেয়ে বেশি অবদান রাখতে পারি। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং এবং আর যে যে ভাবে পারা যায়।

যদিও কিংবদন্তীদের সঙ্গে নাম আলোচনায় আসার ব্যাপারটা উপভোগ করেন সাকিব। তাদের সঙ্গে নাম আসা সাকিবের কাছে অনেক বড়। তাই সেই ভালোলাগা নিয়েই থাকতে চান এই অলরাউন্ডার।

সাকিব বলেন, ‘আমি কিন্তু এভাবে চিন্তা করি না। এটা নিয়ে আমি ভাবি না। এটা ঠিক যে, তাঁদের নামের সঙ্গে আমার নামটা আলোচনায় আসে, এটা অনেক বড় ব্যাপার। আমার ভালো লাগে। এটা আমি উপভোগ করি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া