adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘরোয়া খেলায় সাবেক ক্রিকেটারদের ম্যাচ অফিসিয়াল হতে পিসিবির আমন্ত্রণ

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের ক্রিকেট বোর্ড (পিসিবি) গত বুধবার তাদের সাবেক ক্রিকেটারদের ঘরোয়া ম্যাচেগুলোতে ম্যাচ অফিসিয়ালের পদে কাজ করার জন্য আমন্ত্রণ জানিয়েছে। পিসিবি তাদের এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে। খেলার অভ্যন্তরীণ ব্যবস্থায় সাবেকদের সম্পৃক্ততা বাড়াতে এমন উদ্যোগ নিয়েছে বোর্ড।

পিসিবি বিবৃতিতে জানিয়েছে, যদিও এটি আম্পায়ার বা ম্যাচ রেফারি হিসাবে অবসরপ্রাপ্ত খেলোয়াড়দের জন্য ক্যারিয়ারের সুযোগ উন্মুক্ত করে, এটি তাদের পক্ষে আন্তর্জাতিক ম্যাচ অফিসিয়াল হয়ে উঠার জন্য সিঁড়ি হিসেবে বিবেচিত হবে।

আবেদনের জন্য নূন্যতম যোগ্যতাও ঠিক করে দিয়েছে পিসিবি। ৪০ বছরের কম বয়সের সাবেক খেলোয়াড়দের কাছ থেকে আবেদনপত্র চেয়েছে যারা কমপক্ষে ৫০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন এমন ক্রিকেটাররাই শুধুমাত্র আবেদন করতে পারবেন এই পদের জন্য।

বিবৃতিতে এ প্রসঙ্গে বলা হয়, ‘৪০ বছরের কম বয়সী এবং ৫০টি প্রথম শ্রেণির ম্যাচের অভিজ্ঞতা রয়েছে এমন ব্যক্তিরাই আবেদন করতে পারবেন এই পদের জন্য। আমরা তাদের থেকে আবেদনপত্র আহŸান করছি যাতে করে তারা নিজেদের জন্য ভবিষ্যতে ভালো মানের আম্পায়ারিং এবং ম্যাচ রেফারিংয়ের পথ সুগম করতে পারেন।

পিসিবির দেয়া তথ্যানুসারে এখন পর্যন্ত ১৪২ জন সাবেক ক্রিকেটার এই পদের জন্য আবেদন করেছেন। এদের ভেতর ১১২ জন আম্পায়ার এবং বাকি ৩০ জন ম্যাচ রেফারির পদে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন।

বর্তমানে ম্যাচ অফিসিয়ালদের ভেতর আইসিসির এলিট প্যানেলে কেবলমাত্র আলেম দার পাকিস্তানকে প্রতিনিধিত্ব করছেন। আহসান রাজা, শোজাব রাজা, মোহাম্মদ আসিফ ইয়াকুব ও রশিদ রিয়াজ ওয়াকার রয়েছেন আন্তর্জাতিক প্যানেলে।

আইসিসির ম্যাচ রেফারির এলিট প্যানেলে কোনও পাকিস্তানি না থাকলেও আন্তর্জাতিক প্যানেলে মোহাম্মদ আনিস এবং মুহাম্মদ জাভিদ মালিক অন্তর্ভূক্ত রয়েছে। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া