adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের বিপক্ষে উইকেট কিপিংয়ের স্মৃতিচারণ করলেন বিরাট কোহলি

স্পোর্টস ডেস্ক : পার্টটাইম বোলার হিসেবে এর আগেও বোলিং করার অভিজ্ঞতা রয়েছে ভারতের অধিনায়ক বিরাট কোহলির। কিন্তু উইকেটরক্ষক হিসেবেও যে স্বল্পকালীন দায়িত্ব পালন করেছেন তিনি সেটি অনেকেরই অজানা। ২০১৫ সালে বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে এই কান্ড ঘটান কোহলি।

ম্যাচের ৪৪তম ওভারে পেসার উমেশ যাদব বোলিংয়ে আসলে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে উইকেটকিপিং গ্লাভস চেয়ে নেন সহ অধিনায়ক কোহলি। এরপর সেই ওভারে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করেন তিনি।

সম্প্রতি সতীর্থ মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে এক আড্ডায় ২০১৫ সালের সেই অভিজ্ঞতা শেয়ার করেছেন ভারত দলপতি। কোহলি বলেন, মাহি ভাইকে (ধোনি) জিজ্ঞেস করে দেখুন কিভাবে সেটি ঘটেছিল। সে বলেছিল দুই কিংবা তিন ওভার উইকেট ধরে রাখার জন্য এবং এভাবেই এটা ঘটে। আমি শুধু উইকেটের প্রতি নজর দিচ্ছিলাম এবং ফিল্ডিং ঠিক করছিলাম। এরপর আমি বুঝতে পারলাম সে (ধোনি) যখন মাঠে থাকে তখন সে অনেক কিছু খেয়াল রাখে। কারণ তাকে প্রতিটি বলে ফোকাস করতে হয় কিপিং করার সময় এবং ফিল্ডিং সাজাতে হয়। এটা শুধু ছিল নিছক মজা।

উমেশ যাদবের সেই ওভারে বল লুফে নিতে গিয়ে রীতিমত সংগ্রাম করতে হয়েছে কোহলিকে। বিশেষ করে লাইটের নিচে পরিষ্কারভাবে দেখতে পারছিলেন না তিনি। কোহলি বলেন, উমেশ যখন বোলিংয়ে আসলো তখন আমি গ্লাভস পড়লাম, এটা অবশ্য মজার ব্যাপার ছিল না। বল ততক্ষণে পুরানো হয়ে গিয়েছিল এবং লাইটের নিচে আমি সেটা লুফে নিতে বেশ বেগ পাচ্ছিলাম।

ভারতের হয়ে এখন পর্যন্ত ৮৬টি টেস্ট এবং ২৪৮টি ওয়ানডে খেলেছেন বিরাট কোহলি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া