adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্টুয়ার্ট ব্রডের পাঁচশো ছোঁয়ার দিনে উইজেডন ট্রফি পুনরুদ্ধার করলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক : সাউদাম্পটনে প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে অপ্রস্তুত হয়ে পড়েছিলো ইংল্যান্ড। কিন্তু ম্যানচেস্টারের পরের দুই টেস্ট পুরো ভিন্ন ছবি। প্রথম টেস্টের একাদশ থেকে জায়গা হারিয়ে ক্ষুব্ধু স্টুয়ার্ট ব্রড পরের দুই টেস্ট দেখালেন ঝলক। বিশেষ করে শেষ টেস্টে ১০ উইকেট নিয়ে দলকে জেতালেন, নিজে স্পর্শ করলেন ৫০০ উইকেটের মাইলফলক।

মঙ্গলবার ওল্ড ট্র্যাফোর্ডে তৃতীয় ও শেষ টেস্টে ইংল্যান্ডের কাছে পাত্তাই পায়নি ওয়েস্ট ইন্ডিজ। ২৬৯ রানের বড় ব্যবধানে হেরেছে তারা। তিন টেস্টের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল স্বাগতিকরা। এতে হাতছাড়া করা উইজেডেন ট্রফিও পুনরুদ্ধার করল জো রুটের দল।

৩৯৯ রানের বিশাল লক্ষ্যে নেমে আগের দিনই ১০ রানে ২ উইকেট হারিয়ে ফেলেছিল ক্যারিবিয়ানরা। বৃষ্টির কারণে দিনের অনেকটা সময় ভেসে যাওয়ায় পার পেয়ে গিয়েছিল জেসন হোল্ডারের দল। বাকি ৮ উইকেট নিয়ে শেষ দিনে টিকে থাকার একটা সুযোগ ছিল তাদের সামনে।

কিন্তু ক্রিস ওকস আর স্টুয়ার্ট ব্রডের পেসে দৃঢ়তা দেখাতে পারেননি তাদের কেউ। ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংস থেমেছে তাই মাত্র ১২৯ রানেই। -ক্রিকইনফো

আগের দিন জন ক্যাম্পবেল আর নাইটওয়াচম্যান কেমার রোচকে তুলে নিয়ে মাইলফলকে নিঃশ্বাস ফেলছিলেন ব্রড। এদিন নেমে ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েটকে এলবিডব্লিউ করে ইতিহাসের সপ্তম বোলার হিসেবে নিয়ে নেন ৫০০ উইকেট।

পুরো সিরিজে ব্যর্থ শেই হোপ আর শারমাহ ব্রোকস কিছুটা প্রতিরোধ দেখিয়েছিলেন। তবে থিতু হয়েও দুজনেই আউট হয়েছেন ক্রিস ওকসের বলে। পরে মিডল অর্ডারে ভরসার নাম রোস্টন চেজের যবনিকাপাত রানআউটে। ছন্দে থাকা জারমেইন ব্ল্যাকউডকে ছেঁটে ইনিংসে নিজের চতুর্থ উইকেট তুলেন ব্রড। হোল্ডার, ডওরিচদের তুলে নিয়ে বাকি কাজটা দ্রুত শেষ করে দেন ওকস। – ডেইলি স্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া