adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার অনূর্ধ্ব ১৯ নারী দলকে অনুশীলনে ফেরাতে চায় বিসিবি

স্পোর্টস ডেস্ক : করোনার প্রকোপে সহসাই মাঠে ক্রিকেট ফেরার সম্ভাবনা না দেখলেও, ইতোমধ্যেই ক্রিকেটারদের অনুশীলনে ফিরিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথম দফার একক অনুশীলনে ৪ ভেন্যুতে অংশ নিয়েছেন দেশের ১৪ ক্রিকেটার।

লম্বা সময় পর মাঠে ফেরা খেলোয়াড়দের ফিটনেস নিয়ে ছিল বেশ সংশয়। ছিল ইনজুরির প্রবল আশঙ্কা। তবে সকল শঙ্কা উড়িয়ে দিয়েছেন অনুশীলনে অংশ নেয়া মুশফিক, ইমরুল, শফিউল, তাসকিনরা। ফিটনেসের প্রমাণ দিয়ে সন্তুষ্ট করেছেন বোর্ডকে।

সম্প্রতি ক্রিকেটারদের ফিটনেস দেখে গণমাধ্যমের কাছে সন্তুষ্টি প্রকাশ করেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। একই সঙ্গে বিষয়টিকে বাকি ক্রিকেটারদের জন্য বেশ ইতিবাচক হিসেবে দেখছেন তিনি।

দেবাশীষ চৌধুরী বলেন, লম্বা সময় পর ক্রিকেটাররা অনুশীলনে ফিরলেও কিছুটা সমস্যা হয়েছে। তবে তা কাটিয়ে নিতে পারবে তারা। ধারাবাহিকতা থাকলে কোন সমস্যা হবার কথা নয়। ফিটনেস ধরে রাখতে এটি ইতিবাচক ভূমিকা রাখবে।

ক্রিকেটারদের এই অনুশীলন শুধুমাত্র জাতীয় দলের ক্রিকেটারদের ভেতরই সীমাবদ্ধ না রেখে হাইপারফরমেন্স, অনূর্ধ্ব-১৯ এবং নারী দলকে অনুশীলনে ফেরাতে চায় বিসিবি। এমনটাই ইঙ্গিত দিয়েছেন বিসিবির এই চিকিৎসক।
[৬] দেবাশীষ এ প্রসঙ্গে বলেন, আমরা চেষ্টা করছি অন্যদেরও অনুশীলনে ফেরাতে। শুধু জাতীয় দল নয়, জুনিয়র দলগুলোকেও এর আওতায় আনতে হবে। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া