adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের নাটক ‘হয়তো তোমারি জন্য’

বিনোদন ডেস্ক : দীর্ঘদিন ধরেই ছোটপর্দার দর্শকদের অভিযোগ নাটকে বড় পরিবার দেখা যায় না। শুধু নায়ক আর নায়িকা দিয়ে একটি গল্প হয়ে যায়। তারই পেক্ষিতে এবার বড় পরিবারের গল্প নিয়ে নাটক নির্মাণ করলেন নির্মাতা হাসান রেজাউল। নাটকের নাম ‘হয়তো তোমারি জন্য’।

পারিবারিক বন্ধন, সুখদুঃখ, শ্রদ্ধা, দায়িত্ববোধ এর পাশাপাশি মিষ্টি এক প্রেমের গল্প নিয়ে নির্মিত এ নাটকটির মধ্যে দিয়ে প্রথমবারের মতো জুটি একসঙ্গে অভিনয় করলেন মনোজ প্রামানিক ও পায়েল। সাথে রয়েছেন এক ঝাঁক অভিনয়শিল্পী। দিলারা জামান, খালেকুজ্জামান, মুনিরা মিঠু, শাহেদ আলী, সাজ্জাদ রেজা, মৌ শিখা, ফাহমি ও অনেকে।

নাটকটির গল্প ও চিত্রনাট্য করেছেন জাফরীন সাদিয়া ও নাটকের গানে সংগীত আয়োজন আছেন নির্ঝর হাবিব ও নাসিফ অনি।

নাটক প্রসঙ্গে প্রযোজক ও লেখক সাদিয়া জাফরীন বলেন,’পরিবারের প্রতিটি সদস্য আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমাদের গল্পে,নাটকে তারাই আজ হারিয়ে যাচ্ছেন। প্রেম, ভালোবাসা, বিশ্বাস, শ্রদ্ধা, দায়িত্ববোধ এসব নিয়েই আমাদের ঈদের আয়োজন। আশা করি এবার ঈদে একটু ভিন্নতা দিতে পারবে নাটক “হয়তো তোমারই জন্য”। শহর থেকে দূরে কোথাও এবার হারিয়ে যাবে দর্শক গল্পের সাথে !

পরিচালক হাসান রেজাউল বলেন, ‘দর্শক নাটকে একটি পরিবার দেখতে পাবে। যেখানে একজন দাদি আছেন, চাচা, চাচী, ফুপু ফুপা, বোরো বৌ, ছোট বৌ, বাড়ির জামাই, নাতি নাতনি সবার মাঝে একটা যোগসূত্র ও সময়ের সাথে সবার মাঝে স্বার্থের একটা টানাপোড়েন দেখতে পাবেন। এসবের মাঝে একটা মিষ্টি প্রেমের গড়ে উঠার সম্পর্ক ও পাবে। গ্রামের মনোরম পরিবেশে দর্শক দেশের প্রাকৃতিক সৌন্দর্য দেখে মুগ্ধ হবেন।”

তিনি আরও বলেন, ‘ ঘরবন্দি অবস্থায় দর্শক এবার ঈদে পারিবারিক গল্প পাবেন নাটকটিতে যা সবাইকেকে নিয়ে উপভোগ করার মতো। ঈদের নাটক এমনই হওয়া উচিত আমি মনে করি।’

প্রযোজনা সংস্থা সূত্রে জানা যায়, আসছে ঈদে কোনো একটি বেসরকারি টিভি চ্যানেল ও জাফরীন ষ্টুডিও ইউটিউবে চ্যানেলে প্রকাশিত হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া