adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ড – আয়ারল্যান্ড সিরিজ দিয়ে শুরু ক্রিকেট সুপার লিগ

স্পোর্টস ডেস্ক : আগামী ৩০ জুলাই থেকে সাউদাম্পটনে শুরু হচ্ছে ইংল্যান্ড-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজ। আর এই সিরিজ দিয়ে প্রথমবারের মতো সামনে আসছে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ। সোমবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

ভারতে অনুষ্ঠেয় ২০২৩ ওয়ানডে বিশ্বকাপকে লক্ষ্য রেখে ওয়ানডেতে সুপার লিগ চালু করেছে আইসিসি। এ বছরের মে থেকে শুরু হওয়ার কথা ছিল নতুন এই প্রতিযোগিতা। তবে করোনাভাইরাসের কারণে আইসিসির এমন পরিকল্পনায় বাধা আসে। অবশেষে করোনা সঙ্কট কাটিয়ে মাঠে ফেরা প্রথম ওয়ানডে সিরিজ থেকে সুপার লিগ চালু করছে আইসিসি।

আইসিসির পূর্ণ সদস্যের ১২টি দল এবং নেদারল্যান্ডসকে নিয়ে আয়োজিত হবে সুপার লিগ। যেখানে প্রতিটি দল আটটি দলের বিপক্ষে তিন ম্যাচ করে ওয়ানডে সিরিজ খেলবে। যার চারটি হবে স্বাগতিক হিসেবে আর বাকি চারটি সফরকারি হিসেবে।

সুপার লিগের ফলাফলের উপর নির্ভর করে নিশ্চিত হবে ভারত বিশ্বকাপে সুযোগ পাবে কোন কোন দল। স্বাগতিক দেশ ভারত ছাড়া প্রতিযোগিতাটির শীর্ষ সাত দল সরাসরি খেলতে পারবে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে। বাকি পাঁচটি দল সহযোগি দেশগুলোর সঙ্গে বাছাইপর্ব খেলবে। সেখান থেকে আরও দুটি দল নিয়ে বিশ্বকাপের জন্য দশটি দল নিশ্চিত করা হবে। – আইসিসি ওয়েবসাইট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া