adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌরভ গাঙ্গুলিকে নিয়ে দুই রকম চাওয়া গাভাস্কার ও সাঙ্গাকারার

স্পোর্টস ডেস্ক : আইসিসি নাকি বিসিসিআই, ভারতের সাবেক অধিনায়ক ও ক্রিকেট কন্ট্রোল বোর্ড অব ইন্ডিয়ার (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলির মনে নিশ্চয় এই প্রশ্নে তোলপাড় চলছে বেশ কিছুদিন ধরে। সৌরভ চাইলে যে কোনো একটি বেছে নিতে পারেন। কিন্তু ভারতীয় ব্যাটিং কিংবদন্তি সুনিল গাভাস্কার তাকে বিসিসিআই পদেই দেখতে চান।

অন্য দিকে আরেক দক্ষিণ এশিয়ান ব্যাটিং কিংবদন্তি কুমার সাঙ্গাকারা মনে করেন সৌরভের উচিত আইসিসির সর্বোচ্চ পদ অলংকৃত করা।

ভারতীয় বোর্ড এবং এর কিছু সহকারী সংস্থার বেশ কিছু আবেদনের শুনানি সম্প্রতি স্থগিত করেছে ভারতীয় সুপ্রিম কোর্ট। গাভাস্কার মনে করেন, এই পরিস্থিতির ফলে দেশটির ক্রিকেট প্রশাসন এক দীর্ঘ সমস্যায় পড়বে, যা সমাধান করার জন্য গাঙ্গুলির নেতৃত্বাধীন প্রশাসনই সবচেয়ে যোগ্য।

মিড ডে’তে লেখা এক পাক্ষিক কলামে গাভাস্কার বলেন, ভারতীয় সর্বোচ্চ আদালতে নিশ্চয় ক্রিকেটের চেয়েও গুরুত্বপূর্ণ অনেক মামলা ঝুলে আছে। কিন্তু এটাও সত্য যে এই দেশের উদ্বিগ্ন ক্রিকেটপ্রেমিরা আলোচনাধীন বিষয়ের চূড়ান্ত সিদ্ধান্ত জানতে চাচ্ছেন।

ব্যক্তিগতভাবে আমি মনে করি ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ পর্যন্ত সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন প্রশাসনের দায়িত্ব পালন করা উচিত। এর আগেও বিপদগ্রস্ত সময়ে সৌরভ ভারতীয় দলকে টেনে নিয়েছেন। আমার বিশ্বাস প্রশাসকের ভূমিকায়ও তিনি এবং তার দল একই কাজ করতে সক্ষম। বললেন গাভাস্কার।

গাভাস্কার যখন তার উত্তরসূরিকে বিসিসিআই বসের স্থানে দেখতে চান, সাঙ্গাকারা তখন ক্রিকেটের আরো বৃহত্তর স্বার্থে সৌরভকে চান আইসিসি প্রধানের চেয়ারে। শ্রীলঙ্কান কিংবদন্তি মনে করেন সৌরভের ‘চঞ্চল মস্তিষ্ক’ ক্রিকেটের আরো বড় কল্যাণ করতে পারে।

সাবেক শ্রীলঙ্কান অধিনায়কের মতে, সৌরভের মনোজগতে ক্রিকেটের আন্তর্জাতিকীকরণের বাসনা আছে, যা আইসিসির প্রধান হিসেবে তাকে যোগ্যতর করে তুলেছে।
সাঙ্গাকারা সম্প্রতি ইন্ডিয়া টুডেকে এ বিষয়ে বলেছেন, আমি মনে করি সৌরভ পরিবর্তন আনতে পারেন। আমি দাদার একজন বড় ভক্ত, এবং এটি তার ক্রিকেটার সত্তার জন্য নয়, বরং তার কর্মচঞ্চল মস্তিষ্কের জন্য। তার মন-মানসিকতা আন্তর্জাতিক মানের। – ডেইলি স্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া