adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পোপ-বাটলারে প্রথম দিন ইংল্যান্ডের

স্পাের্টস ডেস্ক : ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের প্রথম দিন নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড। টস জিতে বোলিং বেছে নিয়ে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ভালো শুরু করলেও অলি পোপ ও জস বাটলারের ব্যাটে সুবিধাজনক অবস্থানে থেকে দিন শেষ করেছে ইংলিশরা।

শুক্রবার প্রথম দিন শেষে ইংল্যান্ডের স্কোর ৮৫.৪ ওভারে ৪ উইকেটে ২৫৮। পোপ ৯১ ও বাটলার ৫৬ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। আলোকসল্পতার কারণে খেলা বন্ধ হয়ে যায় নির্ধারিত সময়ের একটু আগেই।

সিরিজের প্রথম দুই টেস্টে একটি করে জিতেছে দুই দল। সিরিজ নির্ধারণী এই টেস্টে জ্যাসন হোল্ডারের ওয়েস্ট ইন্ডিজ দারুণ শুরু করে। টস ভাগ্য ছিল পক্ষে। ম্যাচের প্রথম ওভারেই উইকেটও পেয়ে যায়। ১২২ রানের মধ্যে টপ অর্ডারের চার জন ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়ে ইংল্যান্ড শিবিরে জোরালো ধাক্কা দেন ক্যারিবিয়ানরা।

কিন্তু প্রথমে রোরি বার্নস ও পরে পোপ এবং বাটলারের প্রতিরোধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ইংলিশরা। ওপেনার বার্নস করেছেন ৫৭ রান।

পঞ্চম উইকেটের জুটিতে ইতিমধ্যেই ১৩৬ রান যোগ করেছেন পোপ ও বাটলার। পোপ ১১টি চারের সাহায্যে ১৪২ বলে নিজের ইনিংস সাজিয়েছেন। বাটলারের ১২০ বলের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কা।

ক্যারিবীয়দের পক্ষে ২ উইকেট নিয়ে প্রথম দিনের সফল বোলার কেমার রোচ। রোস্টন চেজ নিয়েছেন ১ উইকেট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া