adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাকিস্তানের ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে বিদেশি খেলোয়াড় অন্তর্ভুক্তির পরিকল্পনা

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি এ কথা জানিয়েছেন। প্রত্যেক দলে একজন বা দুইজন বিদেশি ক্রিকেটারকে খেলানোর পরিকল্পনা তাদের। মূলত পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটকে ঢেলে সাজানোর জন্য এমন সিদ্ধান্ত নিচ্ছে পিসিবি। পিসিবি মনে করছে, বিদেশি ক্রিকেটারদের অন্তর্ভুক্তিতে প্রথম শ্রেণির ক্রিকেটের মান আরও বৃদ্ধি পাবে, একই সাথে ক্রিকেটের জন্য নিরাপদ দেশ হিসেবে পাকিস্তান আলাদাভাবে পরিচিতি পাবে।

এহসান মানি বলেন, আমরা একটি সিদ্ধান্ত নিতে যাচ্ছি, প্রথম শ্রেণির ক্রিকেট আরও ছড়িয়ে দিতে একজন বা দুইজন বিদেশি ক্রিকেটারকে আমন্ত্রণ জানাবো। তারা এখানে আসবে এবং খেলবে।

আমাদের ছেলেদের জন্য এটা অনেক বড় সুযোগ। আন্তর্জাতিক খেলোয়াড়দের রাতারাতি পাওয়া যায় না। আমাদের প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট আরও জনপ্রিয় ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করার জন্য আমরা এ সিদ্ধান্ত নিতে যাচ্ছি। বিদেশি ক্রিকেটারদের অন্তর্ভুক্তি নিশ্চিতভাবেই টুর্নামেন্টকে আরও আকর্ষণীয় করে তুলবে।

প্রথম শ্রেণির ক্রিকেটে পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট কোয়াদ-ই-আজম ট্রফি। ১৯৫৩ সাল থেকে চলছে এ টুর্নামেন্ট। গতবছর থেকে ছয়টি আঞ্চলিক দল টুর্নামেন্টে অংশ নিচ্ছে। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে টুর্নামেন্টে মোট ম্যাচ হয় ৩১টি। গত বছর চ্যাম্পিয়ন হয়েছিল সেন্ট্রাল পাঞ্জাব। এ প্রতিযোগিতায় সবচেয়ে বেশি ২০ বার শিরোপা জিতেছে করাচী। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া