adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদুল আযহার পরে আয়ারল্যান্ড সফর নিয়ে আলোচনায় বসবে বিসিবি

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ করোনাভাইরাসের কারণে দুই দিন আগেই পিছিয়ে দেয়া হয়েছে। পিছিয়ে নিয়ে যাওয়া হয়েছে ২০২১ সালে। ফলে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ২০২২ সালে।

বিশ্বকাপ ছাড়াও মরনব্যাধি এই ভাইরাসের কারণে স্থগিত হয়েছে আরও অনেক সিরিজ। বাংলাদেশও এসবের মধ্যে অন্তর্ভুক্ত। স্থগিত হয়েছে শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড এবং আয়ারল্যান্ড সফর।

ঘরের মাঠে অস্ট্রেলিয়া খেলতে আসার কথা থাকলেও, করোনার কারণে তাও স্থগিত হয়ে যায়। এসবের মাঝে বিশ্বকাপই ছিল বাংলাদেশের জন্য শেষ ভরসা। কারণ এ বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগ ছাড়া আর কোন খেলা নেই টাইগারদের।

এই পরিস্থিতিতে ক্রিকেটারদের স্বার্থে শ্রীলঙ্কা সফরের কথা পুনরায় বিবেচনা করছে বলে জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুধু শ্রীলঙ্কাই নয়, বিসিবির ভাবনায় আছে আয়ারল্যান্ড সফরও।

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী এই তথ্য দিয়েছেন। তিনি বলেন, করোনাভাইরাসের কারণে আমাদের ঘরের মাঠে সিরিজ আয়োজনের পরিবেশ নেই। শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ড এই দুটি সফর স্থগিত হয়েছে। আমরা এই দুটি সিরিজ নিয়ে কাজ করছি।

চলতি মাসেই তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। কিন্তু নিরাপত্তার কথা চিন্তা করে শেষ পর্যন্ত সফরটি স্থগিত করার সিদ্ধান্ত নেয় দুই দেশের ক্রিকেট বোর্ড।

ঈদুল আজহার পরে সেই সফরটি নিয়ে নতুন করে ভাবতে চাইছে বিসিবি। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান এই বিষয়ে বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ার পর এ বছর আমাদের আর কোন খেলা নেই। এটা খুবই হতাশাজনক। ঈদের পর আমরা সবাই বসবো। চেষ্টা করবো শ্রীলঙ্কার সাথে যে সিরিজটা স্থগিত হলো সেটা খেলা যায় কিনা। – তথ্য সূত্র, ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া