adv
২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা নিয়ে ভুল ধারণা দূর করবে ফেসবুক

ডেস্ক রিপাের্ট : করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ব্যবহারকারীদের সচেতন করতে বেশ কিছু নতুন পদক্ষেপ নিয়েছে ফেসবুক। এরমধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল, কোভিড সংক্রান্ত ভুয়া খবর পোস্ট করতে না দেওয়া। মহামারি সংক্রান্ত নানা গুজবে যাতে আতঙ্ক না ছড়ায়, তার জন্য প্রতিনিয়ত নজরদারি চালানো হচ্ছে। আর এবার করোনা নিয়ে ভুল ধারণা দূর করতে নতুন একটি সেকশনই চালু করতে চলেছে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট।

সংক্রমণ রুখতে অপ্রয়োজনে এখন বাড়ি থেকে সচরাচর কেউই বেরচ্ছেন না। তাই কোভিড নিয়ে যত আলোচনা সব ভার্চুয়াল দেওয়ালেই। আর তাতেই ছড়িয়ে পড়ছে নানা ভুল খবর। কোন তথ্য ঠিক আর কোনটা ভিত্তিহীন, বুঝতে উঠতে পারছেন না ইন্টারনেট ব্যবহারকারীরা। এই সমস্যা এবার দূর করতে ফ্যাক্টস অ্যাবাউট কোভিড-১৯ নামের একটি আলাদা সেকশনই চালু করতে চলেছে ফেসবুক। মহামারি নিয়ে মনের গভীরে কোনও ভুল ধারণা বাসা বাঁধলে, তা দূর হবে এই সেকশনে ঢুকলেই।

ব্লিচিং মেশানে পানিপানি দূর হবে মারণ ভাইরাস? কিংবা হাইড্রক্সিক্লরোকুইনেই কি কোভিড-১৯ রোখা সম্ভব? এমন সমস্ত প্রশ্নের উত্তর মিলবে এই সেকশনে। সপ্তাহখানেকের মধ্যেই আপনার ফেসবুক ওয়ালে এই নতুন সেকশনটি দেখতে পারেন।

ফেসবুক এক বিবৃতিতে বলেছে, করোনা আবহে যাতে মহামারির বিষয়ে কোনও ভুয়ো খবর মানুষকে বিভ্রান্ত না করে, সেই জন্যই এই বিশেষ উদ্যোগ। সংক্রমণ নিয়ে প্রত্যেকের যাতে স্বচ্ছ্ব ধারণা তৈরি হয়, সেটাই উদ্দেশ্য। একইসঙ্গে এখন থেকে ইউজারদের মাস্ক পরার কথাও বারবার মনে করিয়ে দেবে ফেসবুক ও ইনস্টাগ্রাম।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া