adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করোনায় আক্রান্ত ফুটবলারদের নিয়েই জাম্বিয়ায় লিগ শুরু

স্পোর্টস ডেস্ক : কোভিড -১৯ আক্রান্ত ফুটবলারদের নিয়েই শুরু হয়ে গেল লিগের ম্যাচ। কোভিডের প্রকোপ কমাতে লকডাউনের জেরে ক্রিকেট, ফুটবলসহ প্রায় সব খেলাই বন্ধ ছিল দীর্ঘদিন। ১১৬ দিন বাদে ক্রিকেট ফিরেছে মাঠে। ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ খেলতে নেমেছে।
তবে, ফুটবল ফিরেছে আগেই। ইউরোপের বহু দেশে লম্বা বিরতির পর ফুটবল লিগ শুরু হয়েছে। আফ্রিকার জাম্বিয়াতেও ফিরেছে ফুটবল। তবে অবাক করার মতো বিষয়, কোভিড আক্রান্ত ফুটবলারদের নিয়েই সেখানে লিগ শুরু করেছে কর্তৃপক্ষ।
জাম্বিয়ান সুপার লিগ কর্তৃপক্ষের এমন মারাত্মক সিদ্ধান্ত নিয়ে সমালোচনা শুরু হয়েছে। বলা হচ্ছে, সব কিছু জানা সত্ত্বেও কী করে কর্তৃপক্ষ সবার জীবন নিয়ে ছিনিমিনি খেলতে পারে! – ডেইলি সান
বর্তমান লিগ টেবিলের শীর্ষে থাকা দল ফরেস্ট রেঞ্জার্সের ফুটবলার ও সাপোর্ট স্টাফ মিলিয়ে মোট ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত। তাদের আইসোলেশনে না পাঠিয়ে ম্যাচ খেলতে বলা হয়েছে। কর্তৃপক্ষ সবই জানে। তবুও কর্তারা একগুঁয়েমি করে চলেছেন। তাদের যুক্তি, লিগ শেষ করতে হবে! কিন্তু তাদের এমন সিদ্ধান্তের জন্য যে প্রাণহানিও হতে পারে সেদিকে কর্ণপাত করছেন না তারা।
জানা গিয়েছে, জাম্বিয়ান সুপার লিগের ২০১৯-২০২০ মৌসুম পুনরায় শুরু হওয়ার মাত্র কয়েক ঘণ্টা আগে শনিবার সকালে ফরেস্ট রেঞ্জার্স জানায়, ফুটবলার ও স্টাফ মিলিয়ে তাদের দলের ৫৮ জনের কোভিড-১৯ টেস্ট করানো হয়েছিল। তাদের মধ্যে ২৮ জন পজিটিভ হয়েছেন। এঁদের মধ্যে ১৭ জনই দলের ফুটবলার। লিগ কর্তৃপক্ষকে সব কিছু জানায় ক্লাব। কিন্তু কর্তৃপক্ষ বলে আর কিছু করার নেই। এই অবস্থাতেই খেলতে হবে।
ক্লাবের মুখপাত্র ক্রিস্টিনা জুলু বলেছেন, জানাকোর বিরুদ্ধে ম্যাচ ছিল আমাদের। লিগ কর্তৃপক্ষ জানায়, সূচি মেনেই ম্যাচ হবে। আমরা না খেললে ওয়াকওভার দিয়ে দেওয়া হবে জানকোকে।
প্রসঙ্গত, টুর্নামেন্টে এখনও মোট ১০ রাউন্ড খেলা বাকি। পয়েন্ট টেবিলের দ্বিতীয় দল লুসাকা ডায়নামোসের থেকে ছয় পয়েন্টে এগিয়ে শীর্ষে রয়েছে রেঞ্জার্স।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া