স্বাস্থ্যমন্ত্রীকে ‘ঝাটাপেটা’ করে দেশছাড়া করা উচিত – বললেন জাতীয় পার্টির মহাসচিব

ডেস্ক রিপাের্ট : করোনাভাইরাস মহামারী মোকাবেলা নিয়ে সমালোচনার মুখে থাকা স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে কঠোর ভাষায় আক্রমণ করলেন জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁ।

স্বাস্থ্যমন্ত্রী দেশের স্বাস্থ্য খাতকে ‘ভঙ্গুর’ করে ফেলেছেন অভিযোগ করে তিনি বলেন, “মন্ত্রী তার স্বাস্থ্য ছাড়া অন্যদের স্বাস্থ্য ভালো করতে পারেনি। লুটপাটের রাজত্ব করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। উনাকে ঝাটাপেটা করে দেশের বাইরে পাঠিয়ে দেওয়া উচিত।”

শুক্রবার বিকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার কেন্দুয়া এলাকায় দলীয় এক আলোচনা সভায় একথা বলেন মসিউর রহমান রাঙ্গাঁ।

সরকারের বেশিরভাগ মন্ত্রী ‘অথর্ব’ বলেও মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন বিগত সরকারের প্রতিমন্ত্রী রাঙ্গাঁ।

তিনি বলেন, “মানুষের বয়স হলে আল্লাহর নাম নেয়। আর এরা মন্ত্রী হয়ে লুটপাট করে। প্রধানমন্ত্রী নিজেই সংসদে দাঁড়িয়ে বলেছেন, তাকে ছাড়া আওয়ামী লীগের সবাইকে টাকা দিয়ে কেনা যায়।”

রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো বন্ধের সিদ্ধান্তের মাধ্যমে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীও ‘গ্রহণযোগ্যতা হারিয়েছেন’ বলে মন্তব্য করেন রাঙ্গাঁ।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক সামরিক শাসক হুসেইন মুহাম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই সভায় সরকারের সমালোচনা করে রাঙ্গাঁ বলেন, “যে দেশে গণতন্ত্র থাকে না সে দেশে মানুষের অধিকার থাকে না। গণতান্ত্রিক দেশে যদি কথা বলতে না দেন তাহলে আমাদের টিকিট কেটে দেন আমরা অন্য দেশে চলে যাই। আপনারাই দেশে থাকেন।”
দলের প্রতিষ্ঠাতার প্রশংসা করে তিনি বলেন, “এরশাদ বুক পানিতে নেমে সাধারণ মানুষকে ত্রাণ দিয়েছেন। বাংলাদেশের আর কোনো রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এ রকম পানিতে নেমে সাধারণ মানুষকে ত্রাণ দেননি।”

রূপগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি মীর আনোয়ার হোসেনের সভাপতিত্বে এ সভায় দলের চেয়ারম্যান জি এম কাদেরও বক্তব্য দেন।

সামরিক শাসক এরশাদের নয় বছরের শাসনামলকে দেশের ইতিহাসে ‘সোনালী অধ্যায়’ বলে দাবি করেন ভাই এরশাদের মৃত্যুর পর দলের চেয়ারম্যান হওয়া জিএম কাদের।

তিনি বলেন, “বঙ্গবন্ধু স্বাধীনতার নেতৃত্ব দিলেও স্বল্প দিনের শাসনকালে তিনি ভঙ্গুর দেশের জন্য তেমন উল্লেখযোগ্য উন্নয়ন করতে পারেননি। স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়ন করেছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ।”

জয় পরাজয় আরো খবর