উদ্বোধনের আগেই দুই কােটি ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মিত স্কুল ভবন নদীগর্ভে

ডেস্ক রিপাের্ট : চাঁদপুরের সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের ওমর আলী উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত তিনতলা ভবন নদীগর্ভে চলে গেছে।

শুক্রবার (১৭ জুলাই) দুপুরে ভবনটির চারপাশ মেঘনা নদীর ভাঙনের কবলে পড়ে। নির্মাণের পর মাত্র এক মাস আগে দৃষ্টিনন্দন এই ভবনটি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে ঠিকাদার। এটি দুর্যোগকালে সাইক্লোন সেন্টার হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত ছিলো।

এখন ভবন নদীর মধ্যে দাঁড়িয়ে আছে এবং এর কিছু অংশ ইতোমধ্যে ভেঙে পড়েছে। যে কোনো সময় পুরো ভবনটি নদীতে বিলীন হয়ে যেতে পারে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য পারভেজ গাজী রণি বলেন, বিদ্যালয়টি এর আগেও ৭/৮ বার নদী ভাঙনের মুখে পড়ে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির প্রচেষ্টায় ২ কোটি ২৯ লাখ টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ করা হয়।

তিনি জানান, ভবনের স্থান নির্বারণের সময় নদী এখান থেকে দেড় কিলোমিটার দূরে ছিলো। দ্রুত এটি উদ্বোধন হওয়ার কথা থাকলেও নদী ভাঙনে সব তছনছ হয়ে গেছে।

রাজরাজেশ্বরে ইউপি চেয়ারম্যান হাজী হযরত আলী জানান, প্রতিদিনের নদী ভাঙনে ইউনিয়নের রাজারচর, খাসকান্দি, জাহাজমারাসহ বেশ কয়েকটি গ্রাম বিলীন হয়ে গেছে। গত ১০ দিনে ২ শতাধিক বসতবাড়ি অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। আরও ৫০০ বাড়িঘর ভাঙনের মুখে রয়েছে।

জয় পরাজয় আরো খবর