ইংল্যান্ডকে হারাতে আত্মবিশ্বাসী আয়ারল্যান্ড অধিনায়ক বালবার্নি

স্পোর্টস ডেস্ক : শক্তিতে এগিয়ে থাকা দলকে আগেও হারিয়েছে আয়ারল্যান্ড। নিজেদের সেরাটা খেলতে পারলে এবারও না পারার কোনো কারণ নেই। সামর্থ্যরে পুরোটা দিতে পারলে ওয়ানডে সিরিজে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারানোর সুযোগ দেখছেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি।

সাউথ্যাম্পটনে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েন মর্গ্যানের দলের মুখোমুখি হবে আয়ারল্যান্ড। ২০২৩ সালের বিশ্বকাপ বাছাই প্রক্রিয়ার অংশ এই সিরিজ। বালবার্নির কাছে তাই এবারের ইংল্যান্ড সফর পাচ্ছে বাড়তি গুরুত্ব। একটি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিশ্বকাপজয়ী দলটির বিপক্ষে নিজেদের প্রত্যাশার কথা শোনান আইরিশ অধিনায়ক। – বিডিনিউজ

বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ওয়ানডে কিছুটা চাপের তো বটেই, তবে গত কয়েক মাস কিংবা করোনাভাইরাসের আগে আমরা দেখিয়েছি চাপে আমরা পারফর্ম করতে পারি। হ্যাঁ, ইংল্যান্ড দলটি অনভিজ্ঞ হতে পারে, তবে কিছু মূল খেলোয়াড় রয়েছে যারা গত বছর বিশ্বকাপজয়ী দলে ছিল।

আমি আত্মবিশ্বাসী। যখন নিজেদের সেরাটা দিতে পারব, আমরা তাদের সঙ্গে পাল্লা দিতে পারব। ক্রিকেটে যেকোনো কিছু হতে পারে। তাই বিশ্ব চ্যাম্পিয়নদের তাদের ডেরায় হারাতে না পারার কোনো কারণ নেই।

এখন পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে ১০ ওয়ানডে খেলে একটিতে জিতেছে আয়ারল্যান্ড। একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত। ইংল্যান্ড জিতেছে বাকি আটটি।

ইংল্যান্ড-আয়ারল্যান্ডের সিরিজটি শুরু হবে আগামী ৩০ জুলাই। বাকি দুটি ম্যাচ হবে ১ ও ৪ অগাস্ট। সবগুলি ম্যাচই হবে সাউথ্যাম্পটনের ‘জীবাণুমুক্ত’ পরিবেশে। – ক্রিকইনফো/ বিডিনিউজ

জয় পরাজয় আরো খবর