আমাদের কঠোর পরিশ্রমের পুরস্কার এই ট্রফি : রামোস

স্পোর্টস ডেস্ক : শিরোপা জিততে শেষ ম্যাচের অক্ষোয় থাকতে হলো না। তার আগেই বাজিমাত রিয়াল মাদ্রিদের। তাদের হাতেই উঠলো ১৯-২০ মওসুমের লা লিগা শিরোপা। দলটির অধিনায়ক সার্জিও রামোসের চোখে-মুখে সাফল্যের উচ্ছ্বাস। আর তার কণ্ঠে কঠোর পরিশ্রমের ফল পাওয়ার তৃপ্তি।

আলফ্রেদো দে স্তেফানো স্টেডিয়ামে বৃহস্পতিবার করিম বেনজেমার জোড়া গোলে ভিয়ারিয়ালকে ২-১ ব্যবধানে হারায় রিয়াল। প্রতিযোগিতার ইতিহাসে রেকর্ড চ্যাম্পিয়ন রিয়ালের এটি ৩৪তম শিরোপা। এর আগে ২০১৬-১৭ মৌসুমে শেষবার লিগের মুকুট পরেছিল তারা।

শীর্ষস্থান খোয়ানো বার্সেলোনা পিছু ছাড়ছিল না কোনোভাবেই। তবে শীর্ষে ফেরার পর রিয়াল ছিল লক্ষ্যে অবিচল। জয়ের ধারাবাহিকতায় থেকে কাঙিক্ষত লক্ষ্যে পৌঁছাতে পেরে তাই উচ্ছ্বসিত রামোস। এটা আমাদের কঠোর পরিশ্রমের পুরস্কার। এটাই (লিগ শিরোপা) সেই পুরস্কার। টানা ১০ ম্যাচ জয় পাওয়াটা প্রশংসার দাবি রাখে।

অদ্ভূত এক মৌসুম। আমাদের লক্ষ্য ছিল পরিষ্কার। পুনরায় লিগ শুরু হওয়ার পর আমরা প্রতিটি ম্যাচ জিততে চেয়েছিলাম। আমরা নির্ভর করতে চেয়েছিলাম নিজেদের ওপর। প্রতিটি ম্যাচ জেতা কঠিন। প্রতিটি ম্যাচ সহজে জেতা যায় না। এটা আমাদের সবার কঠোর পরিশ্রমের পুরস্কার।

কোচ জিনেদিন জিদানকেও প্রশংসায় ভাসিয়েছেন রামোস। স্প্যানিশ এই ডিফেন্ডারের দৃষ্টিতে ফরাসি কিংবদন্তিই সাফল্যের চাবিকাঠি। জিদানই সাফল্যের কারিগর। তিনি এই জাহাজের ক্যাপ্টেন। সব খেলোয়াড়ের প্রতি তিনি বিশ্বাস রেখেছিলেন, তাকে পাশে পেয়ে আমরা নিরাপদ বোধ করেছি। তিনি অনন্য একজন কোচ। গোল ডটকম

জয় পরাজয় আরো খবর