প্রটোকল অমান্য করায় ইংল্যান্ড স্কোয়াড থেকে বাদ পড়ে আইসোলেশনে আর্চার

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে খেলা হচ্ছে না জোফরা আর্চারের। খেলা শুরুর মাত্র কয়েক ঘণ্টা আগে তাকে স্কোয়াড থেকে ছেঁটে ফেলার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বৃহস্পতিবার এক বিবৃতিতে সংস্থাটি বলেছে, ইংল্যান্ড দলের জৈব-সুরক্ষা বিষয়ক প্রটোকল অমান্য করেছেন আর্চার। তাই এই ডানহাতি পেসারকে পাঁচ দিনের সেলফ-আইসোলেশনে থাকতে হবে। পাশাপাশি এই সময়ের মধ্যে দুবার করোনাভাইরাস পরীক্ষা করানো হবে তার। দুটিতেই ফল নেগেটিভ এলে ফের মাঠে ফিরতে পারবেন তিনি। নইলে তার আইসোলেশনের মেয়াদ আরও বাড়ানো হবে। – ক্রিকইনফো

আর্চার প্রটোকলের কোনো দিকটি ভঙ্গ করেছেন তা অবশ্য খোলাসা করেনি ইসিবি। তবে বার্বাডোজে জন্ম নেওয়া এই গতিতারকার বিরুদ্ধে গৃহীত ব্যবস্থায় সফরকারী উইন্ডিজ দল সন্তুষ্টি প্রকাশ করেছে বলে জানিয়েছে সংস্থাটি।

সাউথ্যাম্পটনে সিরিজের প্রথম টেস্টে ক্যারিবিয়ানদের কাছে ৪ উইকেটে হেরেছে স্বাগতিক ইংল্যান্ড। ওই ম্যাচের একাদশে থাকা আর্চার ভুল বুঝতে পেরে কৃতকর্মের জন্য ক্ষমা চেয়েছেন, আমি যা করেছি তার জন্য আমি অত্যন্ত দুঃখিত।

তিনি যোগ করেছেন, ‘আমি কেবল নিজেকে নয়, পুরো দল ও ম্যানেজমেন্টকে বিপদে ফেলেছি। আমি আমার কাজের পরিণতি পুরোপুরিভাবে মেনে নিচ্ছি। জৈব-সুরক্ষিত বুদবুদের (বায়ো-সিকিউর বাবল) মধ্যে থাকা সকলের কাছে আমি আন্তরিকভাবে ক্ষমা চাইছি।

জেসন হোল্ডারের দলের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে বৃহস্পতিবারই মাঠে নামছে ইংলিশরা। বাংলাদেশ সময় বিকাল চারটায় ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডেও শুরু হবে প্রথম দিনের খেলা। – ডেইলি স্টার

জয় পরাজয় আরো খবর