adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যারা টি-টোয়েন্টিতে চারের চেয়ে বেশি ছক্কা মেরেছেন

স্পোর্টস ডেস্ক : ৯ ঘণ্টা নয় বা ৫ দিন নয়, মাত্র ৩ ঘণ্টার মধ্যেই খেলার চূড়ান্ত ফলাফল জানতে পারেন ভক্তরা। ক্রিকেট ফ্যানদের ব্যস্ত সময়ের মাঝে খুব অল্প সময় চেয়ে নেয় একটা টি-টোয়েন্টি ম্যাচ।

তার থেকেও বড় কথা টি-টোয়েন্টি ম্যাচ মানে ভাবার সময় নেই ব্যাটসম্যানদের। এমনই কিছু ক্রিকেটার রয়েছেন যারা চারের থেকে বেশি ছক্কা হাঁকানোর নজির দেখিয়েছেন এই টি-টোয়েন্টি ক্রিকেটে। সেই তালিকায় কোন কোন ক্রিকেটার রয়েছেন, তাই দেখে নেওয়া যাক একনজরে।

এভিন লুইস (ওয়েস্ট ইন্ডিজ): টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বের তাবড় তাবড় বোলারদের শাসন করেছেন এই ক্যারিবিয়ান তারকা ব্যাটসম্যান। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এভিন ৭৩টি ছয় মেরেছেন যেখানে তাঁর চারের সংখ্যা ৬৪টি।

আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ): নিজের টি-টোয়েন্টি ক্রিকেট ক্যারিয়ারে এখনও অবধি রাসেল ৪২টি ছক্কা হাঁকিয়েছেন এবং চার মেরেছেন ৩২টি।

কলিন ডি গ্র্যান্ডহোম (নিউজিল্যান্ড): বিধ্বংসী ব্যাটিং স্টাইলে বোলারদের হতাশ করে ছাড়েন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান কলিন ডি গ্র্যান্ডহোম। টি-টোয়েন্টিতে তার নামের পাশে ২৯টি ছয় লেখা রয়েছে, যেখানে তিনি চার মেরেছেন ২৭টি।

পিটার মুর (জিম্বাবুয়ে): আপকামিং স্টার। কারণ খেলার সুযোগ পেয়েছেন খুবই কম। তিনি জিম্বাবুয়ের সহ-অধিনায়ক পিটার মুর। টি-টোয়েন্টি ক্রিকেটে পিটার এখনও অবধি ২৪টি ছক্কা হাঁকিয়েছেন, যেখানে তার ব্যাট থেকে উঠে এসেছে ২২টি চার।

আসিফ আলী (পাকিস্তান): ইতিমধ্যেই বিগ হিটিং ব্যাটসম্যান হিসেবে নিজের নাম লিখিয়ে ফেলেছেন পাকিস্তানি ব্যাটসম্যান আসিফ আলী। এই মারকাটারি ব্যাটসম্যান টি-টোয়েন্টি ক্রিকেটে ১৯টি ছয় মেরেছেন আর চার মেরেছেন ১৫টি।

রাহুল দ্রাবিড় (ভারত): এহেন রাহুল দ্রাবিড়ই ধীর গতিতে ব্যাটে বল ঠেলার মানুষ। কিন্তু পরিসংখ্যান বলছে, টি-টোয়েন্টি ক্রিকেটে আশ্চর্য কিছু কেরামতি দেখিয়েছেন দ্রাবিড়। গোটা ক্রিকেট ক্যারিয়ারে মাত্র একটিই টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রাহুল দ্রাবিড়। সেই ম্যাচ ছিল ইংল্যান্ডের বিরুদ্ধে। তিন-তিনটি ছক্কা হাঁকিয়েছিলেন, যেখানে তার ব্যাট থেকে একটিও চার উঠে আসেনি।

ইউসুফ পাঠান (ভারত): ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপসহ টি- টোয়েন্টি ক্যারিয়ারে কমপক্ষে ১০টি ইনিংস খেলে রেকর্ড করেছেন বেশি সংখ্যাক ছয় মারার। পাঠানের ছয়ের সংখ্যা ১৭টি, যেখানে তিনি চার মেরেছেন ১১টি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া