adv
২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

দেশে সাহারা খাতুনের মরদেহ

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মরদেহ থাইল্যান্ড থেকে দেশে আনা হয়েছে।

শুক্রবার দিবাগত রাত ১টা ৫৫ মিনিটে তার মরদেহ ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ঢাকায় পৌঁছায়।

বিষয়টি নিশ্চিত করে বেসরকারি এয়ারলাইন্সটির জনসংযোগ বিভাগের জিএম মো. কামরুল ইসলাম বলেন, বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় ফ্লাইটটি থাইল্যান্ড থেকে রওনা হয়েছিল।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া শুক্রবার রাতে জানান, শনিবার বনানী কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে ওনাকে দাফন করা হবে। তবে জানাজা ও দাফনের সময় এখনো নির্ধারণ করা হয়নি।

সাবেক এই স্বরাষ্ট্রমন্ত্রী গত বৃহস্পতিবার রাতে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাকে গত ৬ জুলাই এয়ার অ্যাম্বুল্যান্সে করে থাইল্যান্ডে নেওয়া হয়।

এর আগে জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ অবস্থায় গত ২ জুন ৭৭ বছর বয়সী সাহারা খাতুন ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। পরে শারীরিক অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে তাকে আইসিইউতে নেওয়া হয়।

এরপর অবস্থার উন্নতি হলে তাকে গত ২২ জুন দুপুরে আইসিইউ থেকে এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়। পরে ২৬ জুন সকালে তার শারীরিক অবস্থার অবনতি হলে আবারও তাকে আইসিইউতে নেওয়া হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য ছিলেন। ২০০৯ সালের আওয়ামী লীগ সরকারে তিন বছরের বেশি সময় স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। পরে তাকে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া