adv
২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দুই হাজারের বেশি ব্যাংকার করোনায় আক্রান্ত

ডেস্ক রিপাের্ট : প্রাণঘাতী করোনাভাইরাসে দুই হাজারেরও বেশি ব্যাংক কর্মকর্তা-কর্মচারী সংক্রমিত হয়েছেন। আর মারা গেছেন ৩৬ জন। এছাড়া উপসর্গ দেখা দিয়েছে হাজারের অধিক কর্মকর্তার।

সংশ্লিষ্টরা বলছেন, ব্যাংকগুলোতে স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে। তবে নানা প্রতিবন্ধকতার কারণে ব্যাংক কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে অনেক সময় স্বাস্থ্যবিধি যথাযথ পরিপালন করা হচ্ছে না। সচেতনতার অভাবে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। এসব কারণে স্বাস্থ্যঝুঁকিতে রয়েছেন ব্যাংকাররা। বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। তাই দ্রুত কার্যকরী ব্যবস্থা গ্রহণ জরুরি।

সর্বশেষ তথ্য অনুযায়ী ব্যাংকগুলোতে প্রাণঘাতী এ ভাইরাসে দুই হাজারের বেশি কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩৬ জনের। এর মধ্যে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর (সোনালী, রূপালী, জনতা এবং অগ্রণী) ৮৭৯ জন কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন ২৩ জন কর্মকর্তা।

ব্যাংকগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকের কর্মকর্তাদের মধ্যে কোভিড-১৯-এ আক্রান্তের হার সবচেয়ে বেশি। সর্বশেষ তথ্য অনুযায়ী সোনালী ব্যাংকের ৪২৮ জন কর্মকর্তা-কর্মচারী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৩৫ জন প্রধান কার্যালয়ে কর্মরত ছিলেন। ব্যাংকটির ছয়জন কর্মকর্তা ইতোমধ্যে মৃত্যুবরণ করেছেন। ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ ব্যাংকেও প্রায় শতাধিক কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত। মারা গেছেন দুইজন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া