adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন দ্রাবিড়

স্পোর্টস ডেস্ক : নানান টানাপোড়নের পর ভারতের প্রধান কোচের পদ থেকে অনিল কুম্বলে যখন ইস্তফা দেন, কোচের পদ নিয়ে তখন সংকটে পড়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এই সংকটে হাল ধরতে সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়কে অনুরোধ করা হয়েছিল। তবে তিনি নাকি সে প্রস্তাব গ্রহণ করেননি।

ভারতীয় এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে এমন তথ্যই দিয়েছেন সেসময় ভারতীয় বোর্ডে সুপ্রিম কোর্ট নিযুক্ত ‘কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্সের’ (সিওএ) প্রাক্তন প্রধান বিনোদ রাই।

২০১৭ সালে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির পর অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে কোচ কুম্বলের সম্পর্কের অবনতি ঘটে। কয়েকদিনের শীতলতার পর পদত্যাগ করেন কুম্বলে। এরপর দ্রাবিড়কে দায়িত্ব নিতে অনুরোধ করেন রাইরা। – ক্রিকইনফো

ভারতের অনূর্ধ্ব-১৯ ও ‘এ’ দলের হয়ে কাজ করছিলেন দ্রাবিড়। কিন্তু জাতীয় দলের দায়িত্ব নেওয়ার প্রস্তাব গ্রহণ করেননি সাবেক এই ক্রিকেটার, রাই জানান পরিবারকে সময় দেওয়া ও জুনিয়র দলে কাজ করার স্বাচ্ছন্দ্যের কারণ দেখিয়েছিলেন দ্রাবিড়, দ্রাবিড় স্পষ্ট করে নিজের অসুবিধার কথা জানিয়েছিল। ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের হয়ে অনেক ট্যুর করতে হতো তাকে। আমাদের বলেছিল পরিবারকে সময় দিতে চায় সে। আরেকটা কারণ সে জুনিয়রদের সঙ্গেই কাজ করতে স্বচ্ছন্দ ছিল।

রাই জানান দ্রাবিড় প্রস্তাব ফিরিয়ে দিলে রবি শাস্ত্রীর কথা ভাবতে শুরু করেন তারা, ‘কুম্বলে ছেড়ে দেওয়ার পর দ্রাবিড় ও শাস্ত্রীর কথাই ভেবে এগুচ্ছিলাম আমরা। কিন্তু দ্রাবিড় জুনিয়রদের নিয়ে রোডম্যাপ তৈরি করছিল। সে অনুযায়ী সাফল্যও আসছিল। এই জায়গা থেকে সে সরতে চায়নি। আমারা তখন শাস্ত্রীর দিকে এগোই। – ডেইলি স্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া