adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

লঙ্কান ক্রীড়ামন্ত্রীর নতুন অভিযোগ, বিশ্বকাপ ফাইনাল বিক্রির তদন্ত টাকা দিয়ে থামানো হয়েছ

স্পোর্টস ডেস্ক : প্রমাণ না পেয়ে তদন্ত বন্ধ করে দিয়েছে লঙ্কান পুলিশ। আইসিসিও তদন্ত করার পক্ষে যুক্তি দেখেনি। কিন্তু ২০১১ বিশ্বকাপের ফাইনাল বিক্রি করার অভিযোগ তুলেছিলেন যিনি, শ্রীলঙ্কার সেই সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগে বলছেন, প্রমাণ দিতে তিনি প্রস্তুত। তার নতুন অভিযোগ, টাকার বন্যা বইয়ে দিয়ে থামানো হয়েছে তদন্ত।

২০১১ বিশ্বকাপের সময়কার শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী আলুথগামাগের অভিযোগের পর বেশ ঢাকঢোল বাজিয়েই তদন্ত শুরু করেছিলেন লঙ্কান পুলিশের স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট। ওই বিশ্বকাপের অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তখনকার প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভাকে ৬ ঘণ্টা। কিন্তু কোনো ভিত্তি না পেয়ে গত শুক্রবার তদন্ত সমাপ্তি ঘোষণা করা হয়। – ক্রিকইনফো
বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ভারত ও শ্রীলঙ্কার বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, তদন্ত শেষের ঘোষণার পরদিনই আলুথগামাগের নতুন অভিযোগ, “তদন্ত থামাতে বিপুল পরিমাণ টাকা খরচ করছে ক্ষমতাবান লোকজন।

আলুথগামাগের দাবি, আইসিসির দুর্নীতি দমন বিভাগকে তিনি জানিয়েছেন, ম্যাচটি যে পাতানো ছিল, সেই প্রমাণ দিতে তিনি প্রস্তুত। পুলিশ যথাযথ তদন্ত করতে ব্যর্থ হয়েছে জানিয়ে তিনি শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ও আইসিসিকে অনুরোধ করেছেন অভিযোগ খতিয়ে দেখতে।
আইসিসি অবশ্য শুক্রবার বিবৃতিতে জানিয়েছে, অভিযোগটি নিয়ে তদন্ত শুরু করার মতো কোনো প্রমাণ তারা দেখেননি।

গত ১৮ জুন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগে অভিযোগ করেছিলেন, ২০১১ বিশ্বকাপের ফাইনাল ভারতের কাছে বিক্রি করেছে তার দেশ। সেখানে ক্রিকেটারদের কেউ কেউ জড়িত বলেও ইঙ্গিত দিয়েছিলেন তিনি। এরপর থেকেই তার অভিযোগ নিয়ে চলছে তোলপাড়। -বিডিনিউজ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া