adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের কাছে শ্রীলঙ্কার বিশ্বকাপ ফাইনাল বিক্রির অভিযােগ, তদন্ত করবে না আইসিসি

স্পোর্টস ডেস্ক : ২০১১ বিশ্বকাপ ফাইনাল পাতানোর অভিযোগের নির্ভরযোগ্য কোনো প্রমাণ না পাওয়ায় এ ব্যাপারে তদন্ত করবে না বলে জানিয়েছে আইসিসি।

ওই বিশ্বকাপের সময়ের শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগে গত মাসে অভিযোগ করেছিলেন, ২০১১ বিশ্বকাপের ফাইনাল ভারতের কাছে বিক্রি করেছে তার দেশ। সেখানে ক্রিকেটারদের কেউ কেউ জড়িত বলেও ইঙ্গিত দিয়েছিলেন তিনি। কয়েকদিন পর অবশ্য সুর পাল্টে তিনি বলেন, তার কেবল সন্দেহ হয়।

সেই সূত্র ধরে লঙ্কান সরকার তদন্তও করে। লঙ্কান পুলিশের স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট গত সপ্তাহে আলুথগামাগের বক্তব্য রেকর্ড করে। এরপর ওই সময়ের জাতীয় দলের প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভা ও অধিনায়ক কুমার সাঙ্গাকারাকে দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদ করা হয়।- ক্রিকবাজ

মাহেলা জয়াবর্ধনেকে জিজ্ঞাসাবাদ করার কথা ছিল শুক্রবার। কিন্তু ম্যাচ পাতানোর কোনো প্রমাণ না পাওয়ার এদিনই তদন্তে সমাপ্তি টানার ঘোষণা দেয় লঙ্কান পুলিশ।

পরে আইসিসির এক বিবৃতিতে সংস্থাটির দুর্নীতিবিরোধী ইউনিটের প্রধান অ্যালেক্স মার্শাল জানান, ওই বিশ্বকাপ ফাইনালের বিশুদ্ধতা নিয়ে তাদের কোনো সন্দেহ নেই।

এই মুহূর্তে এমন কোনো প্রমাণ আমাদের সামনে উপস্থাপন করা হয়নি, যা অভিযোগটিকে সমর্থন করে বা আইসিসি দুর্নীতি দমন আইনের অধীনে তদন্ত শুরু করার যোগ্য।

২০১১ বিশ্বকাপ ফাইনালের বিশুদ্ধতা নিয়ে সন্দেহ করার কোনো কারণ নেই আমাদের। এই ধরনের অভিযোগগুলো আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিই। এই অভিযোগের পক্ষে যদি কোনো প্রমাণ আমরা পাই, তাহলে আমাদের বর্তমান অবস্থান পর্যালোচনা করব।- বিডিনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া