adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ক্রীড়া প্রতিমন্ত্রী বললেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে হবে ‘মুজিববর্ষের’ খেলাধুলা

নিজস্ব প্রতিবেদক : কোভিড-১৯ এর কারণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ ব্যাপক পরিসরে পালিত হয়নি। এমনকি দেশের ঘরোয়া খেলাধুলাও পুরোপুরি বন্ধ রাখতে হয়েছে।

এ বিষয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন্, আগামী বছর আমাদের স্বাধীনতার ৫০ বছর পূর্তি। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতেও আমরা খেলাধুলার বিশেষ আয়োজন করতে পারি। এ নিয়ে আমরা প্রাথমিক আলোচনা করেছি। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। বাংলাদেশ গেমস বঙ্গবন্ধুর নামে হবে এটা তো সিদ্ধান্ত নিয়েছিলাম। এখন মার্চের মধ্যে না করতে পারলে পরে হলেও বঙ্গবন্ধুর নামেই হবে। তা ছাড়া বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপ রয়েছে। সময় করোনার কারণে এই বছর সেপ্টেম্বরে বাফুফে করতে না পারলে সেটিও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তিতে হবে।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছেন, ‘স্বাধীনতা, বাংলাদেশ ও বঙ্গবন্ধু সবই অঙ্গাঙ্গিভাবে জড়িত। তাই মুজিববর্ষে যদি কোনো খেলাধুলা আয়োজন করা সম্ভব না-ই হয় সে ক্ষেত্রে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বঙ্গবন্ধুর নামে আয়োজন করবো। এ সিদ্ধান্তটা অবশ্য নিতে হবে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে। মুজিববর্ষ পালনের বাস্তবায়ন কমিটির সভা আছে দু’একদিনের মধ্যে। সেখানেও হয়তো বিষয়টি নিয়ে আলোচনা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া