adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারত, ইরান ও কাতারসহ পাঁচ দেশ এশিয়ান কাপ ফুটবল আয়োজনে আগ্রহী

স্পোর্টস ডেস্ক : ২০২৭ সালের এশিয়ান কাপ আয়োজনে আগ্রহ প্রকাশ করেছে পাঁচটি দেশ। এশিয়ার সর্বোচ্চ এই ফুটবল টুর্নামেন্টের আয়োজক হতে এবার বিডে অংশ নিতে চায় ভারত, ইরান, কাতার, সৌদি আরব ও উজবেকিস্তান। এই তথ্য নিশ্চিত করেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

এক বিবৃতিতে এএফসি জানিয়েছে, ‘বিডিং প্রক্রিয়া সুষ্টভাবে সম্পন্ন করা লক্ষ্যে এএফসি এখন প্রতিটি আগ্রহী সদস্য এসোসিয়েশনের সাথে কাজ করবে। আগামী বছর এএফসি এশিয়ান কাপের ১৯তম আসরের আয়োজকের নাম ঘোষণা করা হবে। এএফসি সভাপতি শেখ সালমান বিন ইব্রাহিম আল খলিফা বিডে আগ্রহ দেখানো পাঁচটি দেশকেই এশিয়ান কাপ আয়োজনের সমর্থন করার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

আগ্রহী পাঁচটি দেশের মধ্যে দুটি দেশ এর আগে দুবার করে এই টুর্নামেন্ট আয়োজন করেছে। ১৯৫৬ সালে প্রথমবারের মত আয়োজিত হয়েছিল এশিয়ান কাপ। বর্তমান চ্যাম্পিয়ন কাতার ১৯৮৮ ও ২০১১ সালে এবং ইরান ১৯৬৮ ও ১৯৭৬ সালে দুবার এই টুর্নামেন্ট আয়োজন করেছিল। এশিয়ান ফুটবলের ইতিহাসে একমাত্র দেশ হিসেবে ইরান তাদের ঘরের মাটিতে অনুষ্ঠিত টুর্নামেন্টে দুবার শিরোপা জয়ের কৃতিত্ব দেখায়।

বিডে জিততে পারলে তিনবারের চ্যাম্পিয়ন সৌদি আরব, ভারত ও উজবেকিস্তান প্রথমবারের মত আয়োজনের অভিজ্ঞতা লাভ করবে। – এএফসি ওয়েবসাইট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া