adv
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ব্যারিস্টার রুমিন ফারহানা বললেন – সরকারকে নিয়ন্ত্রণ করে মাফিয়া চক্র

ডেস্ক রিপাের্ট : বিএনপি দলীয় সংসদ সদস্য বলেন, স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ, জ্বালানী, ব্যাংক, শেয়ার বাজার কোনটা এই লুটের বাইরে না। মেগা প্রোজেক্ট মেগা দুর্নীতি।

তিনি বলেন, পৃথিবীর সবচেয়ে বেশি ব্যয়ে নির্মিত হয় এই দেশের সড়ক, সেতু, ফ্লাইওভার, রেলপথ, মেট্রো রেল কি নয়? এর হিস্যা যায় বহু দূর পর্যন্ত।

বিএনপির এই নেত্রী বলেন, যে দেশের প্রধানমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগের সব নেতাকেই কেনা যায়, এটাই সমস্যা। শেখ হাসিনা ছাড়া।’ সেই দেশের ক্ষমতায় থাকা দলটি দেশটাকে যে শুষে ছিবড়ে বানিয়ে ফেলছে সেটা বলাই বাহুল্য।

তিনি বলেন, এই দেশেরমানুষের শ্রমে-ঘামে যতটুকু উন্নয়ন এই দেশের হয় সেটা রাষ্ট্রকে উন্নত করে তুলতে পারে না। সাধারণ মানুষের অবস্থার উন্নতি ঘটাতে পারে না এই ভয়ংকর লুটপাটের কারণে।

বিএনপির আর্ন্তজাতিক বিষয়ক সহ সম্পাদক বলেন, গতদশ বছর থেকে সমাজের নানা মহল থেকে এই কথাগুলো ক্রমাগত বলে আসা হয়েছে। গত বছর সেই কথার প্রতিধ্বনি শোনা যায় প্রধানমন্ত্রীর মুখেও। তিনি বলেন, দুর্নীতি না হলে দেশের চেহারা পাল্টে যেত। আমরা ব্যাপকভাবে উন্নয়ন প্রকল্প নিচ্ছি। যে পরিমাণ উন্নয়ন প্রকল্প আমরা নিচ্ছি, তার প্রতিটি টাকা যদি সঠিকভাবে ব্যয় হত, ব্যবহার হত, আজকে বাংলাদেশ আরও অনেক বেশি উন্নত হতো পারত।

বৃহস্পতিবার র্ভাচুয়াল মাধ্যমে বিএনপির সংসদ সদস্যদের বাজেট পর্যালোচনা অনুষ্ঠানে রুমিন ফারাহানা একথা বলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া