adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনায় আক্রান্ত আর মৃত্যুর সংখ্যায় বিশ্বে দ্বিতীয় দেশ ব্রাজিলে শুরু হওয়া ফুটবল অবশেষে স্থগিত

স্পোর্টস ডেস্ক : করোনাভাইরাসে বিধ্বস্ত ব্রাজিল। এর মধ্যেই গত বৃহস্পতিবার মাঠে গড়ায় রিও ডি জেনেরিও’র ফুটবল চ্যাম্পিয়নশিপ। এনিয়ে ব্রাজিলের সাবেক খেলোয়াড় ও সাধারন মানুষের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। শেষ পর্যন্ত সমালোচনার মুখে লিগের বাকি ম্যাচগুলো আপাতত স্থগিতের ঘোষণা দিয়েছেন রিও’র মেয়র।

শনিবার রাতে চ্যাম্পিয়নশিপে মুখোমুখি হওয়ার কথা ছিল বোতাফোগো ও ফ্লামিনেনসে। ম্যাচটি মাঠে মাঠে গড়ানোর ঠিক আগে স্থগিতের ঘোষণা আসে নগর কর্তৃপক্ষ থেকে। করোনাভাইরাস সংকটের কারণে তিন মাস পর গত বৃহস্পতিবার ফের শুরু হয় রিও চ্যাম্পিয়নশিপের খেলা। এদিন ঐতিহাসিক মারাকানায় বাঙ্গুকে ৩-০ গোলে হারায় ফ্লামেঙ্গো।

চলমান মহামারির মধ্যে এটাই ছিল ব্রাজিলে প্রথম কোনো প্রতিযোগিতামূলক ফুটবল ম্যাচ। করোনার ভয়াবহ এই সংকটের মধ্যে মাঠে ফুটবল গড়ানোয় দেশটির কিংবদন্তি ফুটবলার রোলাল্ডোসহ অনেকে সমালোচনা করেন। – গোলডটকম

এদিকে রিও’র মেয়র মার্সেলো ক্রিভেলা ফুটবলসহ সব খেলা স্থগিত করলেও কী কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা পরিষ্কার করেননি। ক্লাবগুলোতে প্রস্তুতি জন্য আরও বেশি সময় দিতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

ব্রাজিলে বেশির ভাগ রাজ্যগুলোতে চ্যাম্পিয়নশিপের লড়াই সাধারণত শেষ হয়ে থাকে জানুয়ারি ও এপ্রিলের মধ্যে, বছরের দ্বিতীয়ার্ধে জাতীয় লিগ শুরু হওয়ার আগে। কিন্তু এবার করোনাভাইরাস সংকটের কারণে এখনো জাতীয় জাতীয় লিগের দিন-তারিখ ঠিক করা হয়নি।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে ব্রাজিল বর্তমানে বিশ্বে দ্বিতীয়। দেশটিতে আক্রান্ত ১০ লাখ ছাড়িয়েছে। মৃত্যু ৫০ হাজার। আর রিওতে মৃত্যুর সংখ্যা প্রায় ৯ হাজার। – রিও টাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া