adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘এশিয়া কাপ সরিয়ে আইপিএলকে জায়গা দিলে মানবে না পিসিবি’

স্পোর্টস ডেস্ক : সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়া চেয়ারম্যান এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনাকে ‘অবাস্তব’ বলার পর বিশ্বকাপ আয়োজন না হওয়ার সম্ভাবনার পালে লেগেছে বাড়তি হাওয়া। ভারতীয় গণমাধ্যমের খবর বলছে সেই সময়টা ফাঁকা পেলে বিসিসিআই আয়োজন করতে চায় আইপিএল। কিন্তু এর সম্পূর্ণ বিপক্ষে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান।

ভারতের বেশ কিছু গণমাধ্যম জানিয়েছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট আইপিএল শুরুর সম্ভাব্য তারিখ ২৬ সেপ্টেম্বর। অন্যদিকে বিশ্বকাপ শুরুর কথা রয়েছে ১৮ অক্টোবর। আইসিসি এখনো চূড়ান্ত সিদ্ধান্ত না জানালেও তা পিছিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বিশ্বকাপের আগেই সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এশিয়া কাপের। যদিও এখনো চূড়ান্ত হয়নি কোনো তারিখ। – জি নিউজ

আইপিএলকে সময় দেওয়ার জন্য এশিয়া কাপের স্লট বদলানো হোক- এমনটা চান না পিসিবির প্রধান নির্বাহী। পাকিস্তানের জিটিভি নিউজকে দেওয়া সাক্ষাৎকারে ওয়াসিম খান বলেন, ‘পিসিবি কিভাবে একটা ঘরোয়া লিগের জন্য টি-টোয়েন্টি এশিয়া কাপের উইন্ডো সরাতে পারে। টি-টোয়েন্টি এশিয়া কাপ সূচি অনুসারেই আয়োজিত হবে এবং সদস্যদের সর্বশেষ টেলিকনফারেন্সে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পিসিবি এবং এসিসিরি সদস্য অন্য বোর্ডগুলোর আর্থিক সংস্থানের জন্য গুরুত্বপূর্ণ।
শুধু স্বাস্থ্য নিরাপত্তার কারণে এশিয়া কাপের সূচিতে পরিবর্তন আনা হলে তা মেনে নেওয়ার মতো বলে মন্তব্য করেছে ওয়াসিম খান। তিনি বলেন, আমাদের অবস্থান একদম পরিস্কার। এশিয়া কাপ সেপ্টেম্বরে হওয়া কথা রয়েছে এবং না হওয়ার একমাত্র কারণ হতে পারে চলমান স্বাস্থ্য নিরাপত্তার ইস্যু। আইপিএলকে জায়গা দেওয়ার জন্য এশিয়া কাপ সরানো হবে- এটি আমরা মেনে নিব না।

দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট নেই বলে ক্রিকেট বোর্ডগুলো লোকসানের মুখে রয়েছে। তাই ভারত ছাড়া এশিয়া কাপে অংশ নিতে যাওয়া অন্যান্য দলগুলোও এশিয়া কাপ পিছিয়ে আইপিএলর বিরোধীতা করতে পারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া