adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করােনার মধ্যেও পুঁজিবাজারে চাঙ্গা ভাব

নিজস্ব প্রতিবেদক : দেশের পুঁজিবাজারে বুধবার কিছুটা উত্থানে শেষ হয়েছে। এদিন উভয় পুঁজিবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগের শেয়ার ও ইউনিটর দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৬২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৪২ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ০.০৭ পয়েন্ট এবং সিডিএসইটি ০.০৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯১৮.৭২ পয়েন্টে, ১৩২৫.৭০ পয়েন্টে এবং ৭৮৫.০২৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৮৮ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৩ কোটি ৫৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৬৫ কোটি ৩০ লাখ টাকার।

ডিএসইতে ২৬৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৮টির, শেয়ার দর কমেছে ১৯টির এবং ২৩২টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছ।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৫৯ পয়েন্টে। সিএসইতে ৮২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫টির দর বেড়েছে, কমেছে ১৪টির আর ৫৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া