adv
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আগস্টে পর্তুগালে শুরু হচ্ছে ‘আট দলের’ চ্যাম্পিয়ন্স লিগ

স্পোর্টস ডেস্ক : স্বাস্থ্য ঝুঁকির চোখরাঙানির মাঝে ফুটবলের প্রয়োজনে আছে টুর্নামেন্ট শেষ করার তাড়া। হাতে সময়ও বেশি নেই। তাই আনকোরা বিকল্প উপায় খুঁজে নিল উয়েফা। স্থগিত থাকা চ্যাম্পিয়ন্স লিগ শেষ করতে একই শহরে ‘আট দলের মিনি-টুর্নামেন্ট’ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নতুন আঙ্গিকের টুর্নামেন্টটি হবে আগামী অগাস্টে, পর্তুগালের রাজধানী লিসবনে। ফাইনালে হবে ২৩ অগাস্ট। বুধবার ভিডিও কনফারেন্সে নির্বাহী পর্ষদের মিটিংয়ের পর উয়েফার ডেপুটি জেনারেল সেক্রেটারি জর্জিয়ো মার্চেত্তি জানান।

এটি অবশ্য নতুন কোনো প্রতিযোগিতা নয়। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মার্চে স্থগিত হয়ে যাওয়া চ্যাম্পিয়ন্স লিগ শেষ করতেই এই সিদ্ধান্ত। আগের সূচিতে এবারের ফাইনাল হওয়ার কথা ছিল তুরস্কের ইস্তানবুলে, গত ৩০ মে। নতুন ফরম্যাটে ফাইনালসহ বাকি সব ম্যাচই সরিয়ে নেওয়া হলো। নকআউট পর্বে টুর্নামেন্টটির সব রাউন্ডই সাধারণত হয় দুই লেগের। কিন্তু বদলে যাওয়া ফরম্যাটে এর কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনাল হবে এক লেগে।

শেষ ষোলোর চারটি ম্যাচ অবশ্য এখনও বাকি আছে। ম্যানচেস্টার সিটি-রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ-চেলসি, ইউভেন্তুস-অলিম্পিক লিওঁ ও বার্সেলোনা-নাপোলি লড়াইয়ের ফিরতি লেগ হবে আগামী ৭ ও ৮ অগাস্ট। এই ম্যাচগুলোর ভেন্যু অবশ্য নিশ্চিত হয়নি। হতে পারে পূর্ব নির্ধারিত ভেন্যুতে, নয়তো পর্তুগালে।
আর এরই মধ্যে শেষ আটের টিকেট নিশ্চিত করেছে, পিএসজি আতলেতিকো মাদ্রিদ, আতালান্তা ও লাইপজিগ। মহামারীকালে প্রতিটি ম্যাচই দর্শকশূন্য মাঠে আয়োজনের সম্ভাবনার কথা জানিয়েছেন উয়েফা সভাপতি আলেকসান্দের কাফেরিন। অবশ্য খুব সামান্য সম্ভাবনা আছে প্রেক্ষাপট বদলের। -বিডিনিউজ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া