adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকফ্রেঞ্জিকে জাহানারা, বলে লালার নিষেধাজ্ঞায় আমি সমস্যা দেখছিন না

স্পোর্টস ডেস্ক : সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বলে লালার ব্যবহার বন্ধ করে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। আইসিসির এই সিদ্ধান্তে বেশ বিপাকের কারণ হয়ে দাঁড়িয়েছে পেস বোলারদের জন্য। যদি বিকল্প কিছু বের করা না হয় খেলা মাঠে গড়ানোর আগে, তবে বল চকচকে করতে বেশ বেগ পেতে হবে পেসারদের।

তবে লালার ব্যবহার বন্ধের কারণে খুব একটা সমস্যায় পড়তে হবে না বাংলাদেশ নারী জাতীয় ক্রিকেট দলের তারকা পেসার জাহানারা আলমের। তার দাবী বলে লালার ব্যবহার না করার কারণে তার বোলিংয়ে কোনো সমস্যাই সৃষ্টি হবে না। রোববার ক্রিকফ্রেঞ্জিকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানান জাহানারা।
জাহানারা বলেন, ‘লালা সম্পর্কে আমার উত্তর হল আমি নিজেই লালা ব্যবহার করি না, কখনই করি না। আমি আমার দীর্ঘ ক্যারিয়ারে দুর্ঘটনাক্রমে মাত্র কয়েকবার এটি ব্যবহার করেছি। আমি প্রতিদিন ১০-১২ ওভারের উপরে বোলিং করতাম। তবে সম্ভবত এটি আমার কেরিয়ারে কয়েকবার ব্যবহৃত হয়েছে।’

এখন প্রশ্ন আসতেই পারে, লালার বিকল্প হিসেবে কি ব্যবহার করতেন তিনি? এর উত্তরটা নিজেই দিলেন জাহানারা। জানালেন বিকল্প হিসেবে ঘাম ব্যবহারের কথা। এই প্রসঙ্গে বাংলাদেশের এই পেসার বলেন, ‘আমি সবসময় ঘাম ব্যবহার করি। আমি লালা মোটেও ব্যবহার করি না কারণ আমার মনে হয় এটি খুব আলাদা, আমি লালা ব্যবহার করতে পছন্দ করি না।
জাহানারা মনের আরও জানান একজন লালা ব্যবহার করলে সেটি অনেকের হাত বদল হয় বলেই তিনি এটি পছন্দ করেন না। সেই সঙ্গে আরও জানান যে, লালা যেই কাজে ব্যবহৃত হেয়, খুব সহজেই সেই কাজটি ঘাম ব্যবহার করে করা সম্ভব হয়। সেই সঙ্গে বলে লালার নিষেধাজ্ঞায় তাঁর জন্য কোনো সমস্যা নয় বলেও মন্তব্য করেন তিনি।

তারকা এই পেসার বলেন, ‘লালা ব্যবহার করা হবে, তারপরে বল অনেক খেলোয়াড়ের হাতে চলে যাবে এটা আমার ভালো লাগে না। আমি জানি লালা ব্যবহার করে বলটি জ্বলজ্বল করে। তবে আমি মনে করি সামান্য ঘামের পরে প্যান্টে ঘষে চকচকে ফিরিয়ে আনা সম্ভব। সুতরাং লালা ব্যবহার করার দরকার নেই।’ লালা নিষিদ্ধ আমার জন্য কোনও সমস্যা নয়। কারণ আমি অন্যভাবে অভ্যস্ত। পুরানো বলটি আমাকে একটি ভাল বিপরীত সুইং দেয়। সুতরাং আমার জন্য কোন অসুবিধে হবে না।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া