adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

তৃণমূল ক্রিকেটে নজর দিতে ৬৪ জেলায় কমিটি করবে কোয়াব

স্পোর্টস ডেস্ক : একটি কথা প্রায়শই শোনা যায়। বাংলাদেশের তৃণমূল পর্যায়ের ক্রিকেট খুব একটা শক্ত অবস্থানে নেই। বেশ নড়বড়ে। তৃণমূল পর্যায়ের ক্রিকেটকে শক্তিশালী করতে এবারে নড়েচড়ে বসেছে বাংলাদেশ ক্রিকেট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (কোয়াব)। দেশের ৬৪ জেলায় কমিটি গঠন করতে যাচ্ছে সংগঠনটি। যাতে করে তারা তৃণমূলের ক্রিকেটে নজর দিতে পারে।

গতকাল কোয়াবের সদস্য সচিব দেবব্রত পাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান সংশ্লিষ্ট জেলাগুলির ক্রিকেট ক্রিয়াকলাপ সম্পর্কে ভালভাবে সচেতন এবং সে অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার লক্ষ্যে কমিটি গঠনের পরিকল্পনা গ্রহণ করেছে।

দেবব্রত পাল এ প্রসঙ্গে বলেন, আমরা ৬৪ টি জেলায় একটি কমিটি করব। এটি প্রথমে জেলায় এবং পরে বিভাগগুলিতে সম্প্রসারণ করব এবং ইতোমধ্যে আমরা খুলনা, যশোর, কক্সবাজার, মাদারীপুর, ফরিদপুর, শরীয়তপুর এবং কিশোরগঞ্জে বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছি। আমরা সভাপতি, সচিব, সহ-সভাপতি, যুগ্মসচিবসহ ১৭ জনের কমিটির বিষয়ে প্রস্তাবনা দিয়েছি। আমাদের সভাপতি, সচিব এবং কার্যনির্বাহী পরিষদ ১৭ থেকে ১৯ জন সদস্য থাকার কথা বলেছে।

তিনি আরও জানান, প্রতিটি জেলার ক্রিকেটের সকল সমস্যাবলী এই কমিটি সমাধানের চেষ্টা করবে। এলাকার মানুষজন মিলে তা সম্ভব না হলে সরাসরি কোয়াবের সঙ্গে যোগাযোগ স্থাপন করা যাবে বলে জানান দেবব্রত।

তিনি বলেন, জেলা ক্রিকেটারদের জন্য একটি ফোরাম থাকবে যেখানে তারা তাদের সমস্যাগুলি বলবে। জেলার মানুষ যদি সমস্যার সমাধান করতে না পারে বা তাদের যদি কোনও সহায়তার প্রয়োজন হয় তবে তারা আমাদের সাথে যোগাযোগ করবে।
তিনি আরও বলেন, এমন অনেক জেলা রয়েছে যেখানে ১০ বছর ধরে কোনও লিগ নেই। ক্রিকেটারদের স্বার্থ রক্ষার জন্য প্রথম কাজটি হচ্ছে মাঠে খেলা ফিরিয়ে আনা। মাঠে খেলা না থাকলে ক্রিকেটারদের কী কাজ। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া