adv
৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ভারতীয় ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা পাঁচ খেলোয়াড়কে ডোপিং সংস্থার নোটিশ

স্পোর্টস ডেস্ক : ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তিবদ্ধ পাঁচ ক্রিকেটার চেতেশ্বর পুজারা, রবীন্দ্র জাদেজা, লোকেশ রাহুল, স্মৃতি মানধানা এবং দীপ্তি শর্মাকে নোটিশ পাঠিয়েছে জাতীয় অ্যান্টি ডোপিং সংস্থা (নাডা)।

সফটওয়্যারের মাধ্যমে খেলোয়াড়দের তথ্য নথিভুক্ত করা হয়। খেলোয়াড় নিজে বা তার ক্রীড়াসংস্থা এই কাজ করে থাকে। কিন্তু বিসিসিআই বা ক্রিকেটাররা কেউ নিজেদের তথ্য নথিভুক্ত করেননি। যে কারণে নোটিশ পাঠিয়েছে নাডা। বিসিসিআইয়ে দাবি, পাসওয়ার্ডের সমস্যার জন্যই ভুল বোঝাবুঝি হয়েছে।
নাডার ডিজি নবীন আগরওয়াল জানিয়েছেন, ক্রিকেটাররা ব্যস্ত থাকায় বিসিসিআই সাধারণত এই কাজ করে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড যে যে ব্যাখ্যা দিয়েছে তা যুক্তিসঙ্গত। তারা বলেছে পাসওয়ার্ড নিয়ে সমস্যা থাকার কারণেই ঝামেলা হয়েছে।

উল্লেখ্য, তিনবার তথ্য জানাতে দেরি হলে দুই বছর পর্যন্ত নির্বাসিত হতে পারেন কোনো ক্রিকেটার। তবে এই ঘটনাকে তিনবারের মধ্যে ধরা হবে কিনা, তা স্পষ্ট করেননি নবীন। বোর্ডের একাংশ এই ঘটনায় ক্ষুব্ধ। কেন সামান্য সমস্যা মেটাতে এতদিন লাগল, তারই উত্তর খুঁজছেন তারা। তাছাড়া ক্রিকেটাররা প্রত্যেকেই উচ্চশিক্ষিত। তাহলে কেন তারা নিজেরা তথ্য জানাচ্ছেন না।
ভারতীয় ক্রিকেট বোর্ডের এক প্রবীণ কর্মকর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, লকডাউনে থাকার সময় ক্রিকেটাররা অনায়াসে কাজটা নিজেরাই করতে পারত। নাডা হয়তো এবার কিছু বলবে না। তবে সতর্ক করে দিলে কাকে দোষী বলা হবে?।
সূত্র: ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া