adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুলিশ তাতে কি, ফ্লয়েড হত্যা থেকে বাঁচতে মানতে হবে কঠিন শর্ত

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে ৪৬ বছর বয়সী কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের গলায় হাঁটু রেখে শ্বাস বন্ধ করে মেরেছিলেন তিনি। সেই ঘটনার ভিডিও ও ছবি সারা বিশ্ব দেখেছে। ক্ষোভ ও ঘৃণা উগরে দিয়েছে মানুষ তার প্রতি। আর এবার অভিযুক্ত সেই পুলিশ অফিসার ডেরেক চাওভিনের জামিনের সব রাস্তা কায়দা করে বন্ধ করে দিলেন বিচারক। খবর জি নিউজের।

ভিডিও কনফারেন্স-এর মাধ্যমে হওয়া শুনানিতে হেনেপিন কাউন্টির বিচারক জেনিস রেডিং জানান, নিঃশর্ত জামিন চাইলে চাওভিনকে দিতে হবে ১২ লাখ ৫০ হাজার ডলার। আর শর্ত সাপেক্ষে জামিন চাইলে ১০ লাখ ডলার পরিশোধ করতে হবে। অর্থাৎ প্রায় দশ কোটিরও বেশি টাকা। জামিনের অর্থ শুনে চাওভিনের আইনজীবীও আর কোনও কথা বলেননি।

১৯ বছরের বেশি সময় ধরে পুলিশে চাকরি করেন চাওভিন। এদিন ১৫ মিনিটের শুনানিতে তিনি কোনও কথাই বলেননি। কমলা রঙের জাম্পশুট পরে চুপ করে বসেছিলেন তিনি। জামিনের অর্থ শুনে কোনও প্রতিক্রিয়াও দেননি। মিনেসোটার ওক পার্ক হাইটসের কারাগারে রয়েছেন চাওভিন। ২৯ জুন তাকে আবার আদালতে হাজির করা হবে।

গত ২৫ মে মিনিয়াপোলিসে পুলিশি হেফাজতে থাকা জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত হয়েছেন আরও দুই পুলিশ অফিসার। ভাইরাল হওয়া ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, কয়েক মিনিট ধরে ফ্লয়েডের গলায় হাঁটু দিয়ে চেপে রেখেছিলেন চাওভিন। ফ্লয়েড একটা সময় জানিয়েছিলেন যে তিনি শ্বাস নিতে পারছেন না। তবুও চাওভিন তাকে ছাড়েনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া