adv
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

এবার চীনের বিরুদ্ধে এক আইনজীবীর মামলা, সাক্ষী নরেন্দ্র মোদি ও ট্রাম্প!

আন্তর্জাতিক ডেস্ক : চমক বললেও কম বলা হবে। এমন ঘটনাই ঘটিয়েছেন ভারতের বিহারের এক বাসিন্দা। তিনি একজন আইনজীবী। বিশ্বের করোনা পরিস্থিতিতে ক্ষুব্ধ হয়ে সোজা আদালতে চলে গেলেন মুরাদ আলি নামের ওই ব্যক্তি। মামলা দায়ের করলেন চীনের রাষ্ট্রপতি শি জিনপিংয়ের বিরুদ্ধে।

এখানেই শেষ নয়, গোটা ঘটনরা সাক্ষী হিসেবে তিনি দু’টি নাম উল্লেখ করেছেন। তারা হলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আদালত এই মামলা শুনতেও রাজি হয়েছে। শুনানির তারিখ দেওয়া হয়েছে আগামী ১৬ জুন।

আইনজীবী মুরাদ আলির অভিযোগ, সারাবিশ্বে করোনা ছড়ানোর কাজটা হাত মিলিয়ে করেছে চীন এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই কারণেই লাখ লাখ মানুষের মৃত্যু হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ২৬৯,২৭০,২৭১,৩০২,৩০৭,৫০০,৫০৪ এবং ১২০ (খ ) ধারায় মামলা দায়ের হয়েছে। মুরাদ আলির দাবি, সমস্ত গণমাধ্যমে এবং সামাজিক মাধ্যমে প্রচারিত হওয়া তথ্যই তার অভিযোগের ভিত্তি।
প্রসঙ্গত, এটাই প্রথম নয়। এর আগেও বিহারের মুজাফফরপুর অঞ্চলে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং চীনের ভারতীয় মুখপাত্র সান ওয়েডংয়ের বিরুদ্ধে করোনা সংক্রমণ ছড়ানোর অভিযোগে মামলা দায়ের হয়েছিল। সেই মামলার শুনানিও হয় ম্যাজিস্ট্রেট আদালতে। এছাড়াও একই ইস্যুতে আমেরিকায় একাধিক মামলা হয়েছে শি জিনপিংয়ের বিরুদ্ধে। সূত্র: নিউজ এইটটিন

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া