adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘বিরাট কোহলিও ১০০ সেঞ্চুরি করবেন’

স্পোর্টস ডেস্ক : একসময় যেটিকে মনে হচ্ছিল কল্পনাতীত, সেটিই এখন যেন দৃষ্টিসীমার ভেতরে। অনেকেরই বিশ্বাস, শচিন টেন্ডুলকোরের ১০০ সেঞ্চুরির কীর্তি একদিন ছাড়িয়ে যাবেন বিরাট কোহলি। ইরফান পাঠান অবশ্য সন্দিহান। সাবেক অলরাউন্ডারের মতে, কাজটা হবে খুবই কঠিন। কোহলিকে অবশ্য রেকর্ড গড়ার পথটা বাতলে দিয়েছেন পাঠান।

আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরির সেঞ্চুরি করার অসাধারণ কীর্তি গড়তে পেরেছেন কেবল টেন্ডুলকারই। তবে গত কয়েক বছরে অবিশ্বাস্য ধারাবাহিকতায় সেঞ্চুরিকে প্রায় ছেলেখেলা বানিয়ে ফেলেছেন কোহলি। ৭০ সেঞ্চুরি তার হয়ে গেছে এর মধ্যে।
কোহলির বয়স এখন ৩১, সাধারণ হিসেবে একজন ব্যাটসম্যানের সেরা সময় থাকার কথা এই সময়টায় এবং তা টিকে থাকার কথা আরও কয়েক বছর। ফিটনেস, রানক্ষুধা, নিবেদন, সবদিক থেকেই কোহলি এখন বিশ্ব ক্রিকেটে আদর্শ। অনেকের চোখেই তাই কোহলির জন্য সেঞ্চুরির সেঞ্চুরি করা কেবল সময়ের ব্যাপার। -ক্রিকইনফো

একটি ভিডিও সাক্ষাৎকারে পাঠান তুলে ধরলেন সেই সময়ের কথাই, তবে সামনে তাকিয়ে। দীর্ঘ ২৪ বছর আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন টেন্ডুলকার। পাঠানের মতে, কোহলিকেও খেলতে হবে এতটা লম্বা সময়।
আশা করি সে পারবে (১০০ সেঞ্চুরি করতে), কিন্তু কাজটা খুব কঠিন। ওয়ানডেতে কাজটা খুবই সম্ভব (টেন্ডুলকারকে ছাড়িয়ে যাওয়া), কিন্তু ১০০ সেঞ্চুরি সহজ নয়। তবে শচিন যতদিন ধরে খেলে গেছেন, বিরাট যদি ততটা লম্বা সময় খেলে যেতে পারে, তাহলে সে হয়তো এটি অর্জন করতে পারবে।

ওয়ানডেতে টেন্ডুলকারের সেঞ্চুরি ৪৯টি, কোহলির হয়ে গেছে ৪৩টি। এই সংস্করণে টেন্ডুলকারের অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন কোহলি। টেস্টে টেন্ডুলকারের সেঞ্চুরি ৫১টি, কোহলির এখন ২৭টি।
সব মিলিয়ে ২৪ বছরে ৭৮২ ইনিংস খেলে ১০০ সেঞ্চুরি টেন্ডুলকারের। কোহলির ক্যারিয়ারের বয়স ১২ বছর ছুঁইছুঁই। ৭০ সেঞ্চুরি করেছেন তিনি কেবল ৪৬০ ইনিংস খেলেই। ইনিংস প্রতি সেঞ্চুরির হারে টেন্ডুলকারের চেয়ে কোহলি এগিয়ে বেশ।ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া