adv
২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

মাঠে নামার আগে ক্রিকেটারদের করোনা পরীক্ষা করাবে বিসিবি

স্পোর্টস ডেস্ক : করোনার প্রকোপে লম্বা সময় ধরে বন্ধ রয়েছে সকল প্রকার ক্রিকেট ইভেন্ট। দীর্ঘ বিরতির পর ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকায় শুরু হয়েছে ২২ গজে ক্রিকেটারদের পদচারণা। একই পথে হাটার চিন্তা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। যদিও কবে নাগাদ খেলা ফিরবে সে ব্যাপারে জানা যায়নি এখন, কেননা পরিস্থিতি স্বাভাবিক হবার আগে কেউই খেলা শুরুর বিষয়ে সবুজ সংকেত দিতে পারছেন না।

তবে ইতোমধ্যেই খেলা শুরুর পূর্বের প্রাকপ্রস্তুতির বিষয়গুলো নিয়ে ভাবছে বিসিবি। এরই প্রেক্ষিতে বিসিবির ভাবনায় রয়েছে জাতীয় দলের সাপোর্টিং স্টাফ মাঠকর্মীদের করোনাভাইরাসের পরীক্ষার বিষয়টি। সেই সঙ্গে খেলোয়াড়দেরও কভিড-১৯ পরীক্ষা করানোর ভাবনা রয়েছে বিসিবির কর্তাদের মাথায়।

বিসিবি পরিকল্পনা করছে প্রতিটি খেলোয়াড়কেই করোনা পরীক্ষা করানোর, খেলা মাঠে গড়ানোর আগেই। সেই সঙ্গে আবশ্যিকভাবে প্রতিটি খেলোয়াড়কে আইসিসির দেয়া গাইডলাইন অনুসরণ করতে হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।
আকরাম খান বলেন, খেলোয়াড়রা যখন আসবেন, তখন যারা তাদের সাথে থাকবেন তাদের কী হবে, আমরা চিকিৎসকের পরামর্শ নিয়ে এবং আইসিসির নির্দেশাবলী অনুসরণ করে কাজটি শুরু করেছি। তবে পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত আমরা ঝুঁকি নিচ্ছি না।

তিনি আরও বলেন, তবে খেলোয়াড়দের জন্য আমরা কভিড-১৯ পরীক্ষা করার চিন্তাভাবনা করছি। আসলে, আমরা এখনই প্রস্তুতি নিচ্ছি। আসুন দেখি পরিস্থিতি কোথায় যায়।
এর আগে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী একই প্রসঙ্গে বলেছিলেন, খেলোয়াড়দের করোনাভাইরাসের পরীক্ষা করাব কিনা সেটা আলোচনা সাপেক্ষ। বিশেষজ্ঞরা যেটা বলবেন, সেটা করা হবে। খেলোয়াড়রা অনেক সচেতন, তারা জানে কতটুকু নিরাপত্তা নিতে হবে। কিন্তু যারা নিচে কাজ করে, তারা অতটা সচেতন না। বিষয়টিকে অত গুরুত্বও দেয় না। খেলোয়াড়দের স্বার্থে তাদের টেস্ট করে একটা নিরাপদ জোনে রাখা জরুরি। তবে খেলোয়াড়দের মধ্যে কোনো উপসর্গ থাকলে অবশ্যই টেস্ট করাব। -ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া