adv
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

তিন ব্লকবাস্টার সিনেমা ফিরিয়ে আফসোস শহীদ কাপুরের

বিনোদন ডেস্ক : বলিউডে শহীদ কাপুরের ক্যারিয়ারের দেড় দশকের। কিন্তু কাঙ্ক্ষিত সাফল্য প্রায় অধরাই রয়েছে গেছে।

জাব উই মেট, পদ্মাবত বা উড়তা পাঞ্জাবের মতো সিনেমার সাফল্য ভাগাভাগি করতে হয়েছিল সহশিল্পীদের সঙ্গে। তবে গত বছরের ‘কবির সিং’ তাকে এনেছে আলোচনার কেন্দ্রে। ভারতের শীর্ষ আয়ের অন্যতম সিনেমাও এটি।

দীর্ঘ ক্যারিয়ারে শহীদের হাতে এসেছিল কিছু ব্লকবাস্টারে অভিনয়ের সুযোগ। কিন্তু নানা কারণে তা সম্ভব হয়নি। অন্তত তিনটি সিনেমা নিয়ে আফসোস রয়েছে তার। বিভিন্ন সময়ে এ কথা স্বীকারও করেছেন পঙ্কজ কাপুরের ছেলে।

শুনে অবাকই হবেন, ওম প্রকাশ মেহরার আলোচিত সিনেমা ‘রঙ দে বাসন্তী’র ভগৎ সিং চরিত্রে ভাবা হয়েছিল শহীদকে। কিন্তু তিনি ফিরিয়ে দিলে চরিত্রটি যায় সিদ্ধার্থের হাতে। আর এই ছবি এখন বলিউডের ইতিহাসের গুরুত্বপূর্ণ অংশ।

ইমতিয়াজ আলীর ‘জাব উই মেট’ শহীদকে প্রথম বড় ধরনের সাফল্য দেয়। এই নির্মাতা ‘রকস্টার’ সিনেমার জন্য তাকে ভেবেছিলেন। প্রাথমিক আলোচনার পর প্রস্তাবটি ফিরিয়ে দেন এই নায়ক। এরপর ‘লাভ আজকাল’ নিয়ে ব্যস্ত হয়ে পড়েন ইমতিয়াজ। এক ফাঁকে চিত্রনাট্য নিয়ে আলোচনা করেন রণবীর কাপুরের সঙ্গে, পরে তিনিই অভিনয় করেন।

আনন্দ এল রাই-এর আলোচিত সিনেমা ‘রানঝানা’র জন্যও প্রথম পছন্দ ছিলেন শহীদ কাপুর। বিপরীতে ভাবা হয় সোনাক্ষী সিনহাকে। শহীদ ফিরিয়ে দেওয়ার পর ওই চরিত্রে বলিউডে অভিষেক হয় তামিল সুপারস্টার ধানুশের। বিপরীতে ছিলেন সোনম কাপুর।

বর্তমানে শহীদের হাতে রয়েছে দক্ষিণ ভারতীয় সিনেমা ‘জার্সি’র রিমেক। করোনার কারণে আপাতত শুটিং বন্ধ রয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া