adv
৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বজ্রপাতে ৬ জনের মৃত্যু

ডেস্ক রিপাের্ট : সারাদেশের চার জেলায় বজ্রপাতে ৬ জনের মৃত্যু হয়েছে। সোমবার (১ জুন) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বজ্রপাতে পঞ্চগড়ে ৩, নীলফামারী, দিনাজপুর ও সিরাজগঞ্জে ১ জন করে মারা গেছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

পঞ্চগড়: নিহত ৩

পঞ্চগড়ের তেঁতুলিয়া ও বোদা উপজেলায় বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। পঞ্চগড় সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আতাহার সিদ্দিকী বিষয়টি নিশ্চিত করেছেন।

দুপুরে তেঁতুলিয়ার ভজনপুর ইউনিয়নের খুনিয়াগছ এলাকায় মোহাম্মদ আলী (৫৫) ও তার ছেলে আনিসুর রহমান (৩৫) এবং বিকেলে বোদা উপজেলার বড়শশী ইউনিয়নে চিলাপাড়ায় রিপন ইসলাম (১৪) নামে এক কিশোরের মৃত্যু হয়।

স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় সূত্র জানায়, তেঁতুলিয়ার খুনিয়াগছ এলাকায় বাবা ও ছেলে একসঙ্গে বাড়ির পাশে ধান কাটছিলেন। এ সময় বৃষ্টির সঙ্গে হঠাৎ বজ্রপাতের ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসে। তবে হাসপাতালে পৌঁছানোর আগেই তাদের মৃত্যু হয়।

এদিকে চিলাপাড়া গ্রামের রিপন ইসলাম বাড়ির পাশের একটি খেতে ছিল। হঠাৎ বজ্রপাতে সে আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যায়। চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়।

রিপন ওই গ্রামের মনসুর আলমের ছেলে এবং সে স্থানীয় একটি মাদরাসার দশম শ্রেণির শিক্ষার্থী ছিল।

নীলফামারী: নিহত ১

সদর উপজেলায় মজিদুল ইসলাম (৩৫) নামে এক কৃষক বজ্রপাতে নিহত হয়েছেন। এ ঘটনায় গৃহবধূসহ ৩ জন আহত হয়েছেন। বেলা ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মজিদুল জেলা সদর উপজেলার কুন্দপুকুর ইউনিয়নের বালাপাড়া গ্রামের সহির উদ্দিনের ছেলে ছেলে।

বজ্রপাতে আহতরা হলেন, কুন্দপুকুর ইউনিয়নের পাটকামড়ী গ্রামের শ্যামল চৌধুরীর স্ত্রী দীপা (২০), রামনগর ইউনিয়নের রামনগর গ্রামের নাজিমুদ্দিনের ছেলে আব্দুল আউয়াল (১৬) ও টুপামারী ইউনিয়নের চৌধুরীপাড়া গ্রামের মইনুল ইসলামের ছেলে রুবেল (২২)। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার সময় নিহত ও আহতরা বাড়ির বাইরে কৃষি কাজে ব্যস্ত ছিলেন। এমন সময় বজ্রসহ বৃষ্টি শুরু হয়। প্রচণ্ড বজ্রপাত ঘটলে তারা হতাহত হয়।

হাসপাতাল ও সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধিদের বরাত দিয়ে নীলফামারী সদর থানা পুলিশের ওসি মোমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

দিনাজপুর: নিহত ১

জেলার খানসামায় বজ্রপাতে এক কৃষক মারা গেছেন। তিনি উপজেলার খামারপাড়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের হাজীপাড়ার মৃত কছিমদ্দিনের ছেলে ফজলুল হক (৬০)। বিকেল সাড়ে ৩টায় মাঠে কাজ শেষে বাড়ির বাইরে টিউবওয়েলে গোসল করতে গেলে ঝড়-বৃষ্টির সময় বজ্রপাতে তিনি মারা যান।

খামারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজেদুল হক সাজু ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

সিরাজগঞ্জ: নিহত ১

ক্ষেতে কৃষি কাজ শেষ করে বাড়ি ফেরার পথে সিরাজগঞ্জের শিয়ালকোল ইউনিয়নে বজ্রপাতে গোলাম হোসেন (১৭) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন তার বাবা আব্দুস সাত্তার। সন্ধ্যার আগে সদর উপজেলার উত্তর সারটিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত গোলাম হোসেন ওই গ্রামের আব্দুস সাত্তারের ছেলে ও সিরাজগঞ্জ সরকারি কলেজের অনার্স প্রথমবর্ষের ছাত্র।

শিয়ালকোল ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য হযরত আলী জানান, মাঠের কাজ শেষে কৃষক আব্দুস সাত্তার তার ছেলে গোলাম হোসেনকে নিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় হঠাৎ করেই বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে বাবা-ছেলে দুজনেই শরীর ঝলসে গুরুতর আহত হন।

স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে গোলাম হোসেন মারা যায়। তার বাবা আব্দুস সাত্তারকে গুরুতর অবস্থায় সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।-পূর্বপশ্চিম

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া