adv
৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সালমান-মাধুরীর খুনসুটির প্রেমে পড়েন দর্শক

বিনােদন ডেস্ক : লকডাউনেও ভীষণ ব্যস্ত বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত। সম্প্রতি প্রকাশ করেছেন নিজের প্রথম সিঙ্গেল ‘ক্যান্ডেলস’। গানটির প্রচারণায় এসে ‘হাম আপকে হ্যায় কৌন’ থেকে নিশা চরিত্রটি নিয়ে মুখ খুললেন তিনি।

সেখানে জানান, ১৯৯৪ সালের এ সিনেমায় সালমান খান ও তার রোমান্টিক খুনসুটি খুবই পছন্দ করেছিলেন দর্শক।

১৯৯০ এর দশক জুটি হিসেবে জনপ্রিয়তা পান সালমান ও মাধুরী। ‘হাম আপকে হ্যায় কৌন’ ছাড়াও বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন তারা। তবে এই সিনেমাটি কাল্ট ক্ল্যাসিকের মর্যাদা পায়। দুই তারকার রসায়নের পাশাপাশি ছবির নাচ-গানও জনপ্রিয় হয়।

মাধুরী জানান, নিশা চরিত্রটি তার খুবই কাছের। তিনি নিজেও তেমন ছিলেন। ওই সময় পিকনিকের মেজাজে কাজ করেছেন। পুরো শুটিংয়ে খুব মজা হয়েছিল।

‘নদিয়া কে পার’-এর রিমেক হিসেবে নির্মিত হয় ভারতের শীর্ষ আয়ের অন্যতম সিনেমা ‘হাম আপকে হ্যায় কৌন’। দেশ-বিদেশ মিলিয়ে আয় করে ২০০ কোটি রুপি।

সিনেমাটি পারিবারিক গল্পের নতুন ধারা তৈরি করে বলিউডে। প্রথাগত সহিংস সিনেমার বাইরেও মনোযোগ কাড়ে। এ ছাড়া ভারতীয় বিয়ের গান ও অনুষ্ঠানে ব্যাপক প্রভাব ফেলে। এ ছবিতে গানও ছিল ১৪টি। এর মধ্যে ১১টিতে কণ্ঠ দেন লতা মঙ্গেশকর। প্রায় সবকটি গানই জনপ্রিয় হয়।

‘হাম আপকে হ্যায় কৌন’ ফিল্মফেয়ারের আসরে সেরা ছবি, পরিচালক ও নায়িকাসহ পাঁচটি পুরস্কার জেতে। আর বিনোদনমূলক সিনেমা হিসেবে জেতে জাতীয় পুরস্কার।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া