adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাওনা ২৫০ কোটি টাকা পরিশোধ না করে উল্টো আইসিসিকে হুমকি দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড

স্পাের্টস ডেস্ক : ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করেছিল ভারত। ভারত সরকারের কাছ থেকে আইসিসির কর মৌকুফের দায়িত্ব ছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই)। কিন্তু সেটি বিসিসিআই না করায়, প্রায় ২৫০ কোটি টাকার লোকসান হয়েছে আইসিসির। আগামী বছরেও যদি ভারত সরকারের ট্যাক্স অব্যাহতি না পাওয়া যায়, তবে আইসিসির ক্ষতির পরিমাণ দাঁড়াতে পারে ৮ হাজার কোটি টাকা। তাই আগেভাগেই বিসিসিআইকে হুঁশিয়ার করে আইসিসি।

ইএসপিএনক্রিকইনফো এক প্রতিবেদনে আইসিসি জানায়, বিসিসিআই যদি ভারত সরকার থেকে ট্যাক্স অব্যাহতি না এনে দিতে পারে তবে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ সালে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপও আয়োজন করতে পারবে না বিসিসিআই।

আইসিসির এমন বক্তব্যের পর উত্তেজিত ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। বোর্ডের এক কর্মকর্তা বলেন, এতা কিছু বুঝি না। আমরা আশা করব, আইসিসি এমন কোনো সিদ্ধান্ত নেবে না। টি-টোয়েন্টি এবং ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের সুযোগ দিবে আমাদের। আশাকরি ভিন্ন কোনো দেশে বিশ্বকাপ সরিয়ে নেয়ার মতো বোকামি আইসিসি করবে না। বিসিসিআইতে তাদেও মনে রাখতে হবে।
ভারত থেকে দুটি বিশ্বকাপ সরিয়ে নেয়ার যে হুমকি আইসিসি দিয়েছে, সেটি ক্রিকেটের প্রধান সংস্থার নয় বলে মনে করেন

বিসিসিআইয়ের ওই কর্মকতা। তার মতে, এর পেছনে কারও ষড়যন্ত্র আছে, ‘এটা আইসিসির ভাষ্য নয়। ঘাপটি মেরে থাকা কিছু অতি উৎসাহী সদস্য এই ষড়যন্ত্র করছে। আশা করি, এ ধরনের আত্মহত্যার শামিল কোনো সিদ্ধান্ত নিবে না তারা। যদি তারা এমন পদক্ষেপ গ্রহণই করে, তাহলে আমরা এ বিষয়টি হেসে উড়িয়ে দেব। আইসিসিকে ভবিষ্যতে কঠিন পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া