adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাকিস্তানে বিমান বিধ্বস্তে মৃত্যু বেড়ে ৯৭, জীবিত ২

আন্তর্জাতিক ডেস্ক : করাচি শহরের দক্ষিণাঞ্চলে বিমান বিধ্বস্তের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯৭ জনে দাঁড়িয়েছে। তা ছাড়া ভয়াবহ এই দুর্ঘটনার মধ্যেও দুজন জীবিত আছেন বলে শনিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

লাহোর থেকে ছেড়ে আসা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস- পিআইএ’র একটি বিমান শুক্রবার দুপুরে করাচি বিমানবন্দরে অবতরণ করার সময় অল্প দূরের আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়। এতে আবাসিক এলাকার বেশ কিছু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। রাত পর্যন্ত চলে উদ্ধার কাজ।

ধ্বংসাবশেষ থেকে উদ্ধার করা মৃত দেহগুলো থেকে এখন পর্যন্ত ১৯ জনের নাম-পরিচয় শনাক্ত করা গেছে বলে জানিয়েছে সিন্দু প্রদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়। স্থানীয় একটি হাসপাতাল থেকে জানানো হয়েছে, মৃতদেহগুলো তাদের এখানে রাখা হয়েছে। শনিবার সকালেও দুর্ঘটনাস্থল ঘেরাও অবস্থা দেখা গেছে।

বিমানটি বিধ্বস্ত হওয়ার পর পরই ধোঁয়ায় ছেয়ে যায়। আগুন নিভিয়ে ধ্বংসাবশেষ থেকে যাত্রীদের উদ্ধারে উদ্ধারকারীদের সঙ্গে যোগ দেন স্থানীয় বাসিন্দারা। উদ্ধারকার্যের প্রত্যক্ষদর্শী ছিলেন এএফপি’র একজন রিপোর্টারও।

পিআইএ জানিয়েছে, শুক্রবার দুপুর আড়াইটার পর পরই এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে লাহোর থেকে করাচিগামী বিমানটির সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

পবিত্র রমজান শেষে পাকিস্তানিরা যখন ঈদুল ফিতর উদ্‌যাপনের প্রস্তুতি নিচ্ছে তখন এমন ভয়াবহ বিমান দুর্ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে দেশটিতে। যাত্রীদের অধিকাংশই ঈদ উপলক্ষে বাড়ি ফিরছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া