adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বে করোনায় আক্রান্ত ৪৭ লাখ ছাড়িয়েছে, মৃত্যু ৩ লাখ ১৩ হাজার

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে করোনায় আক্রান্ত ৪৭ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৩ লাখ ১৩ হাজারের বেশি মানুষের। ওয়ার্ল্ডোমিটার অনুসারে রোববার (১৭ মে) সকাল পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছি ৪৭ লাখ ২০ হাজার ১৯৬ জনে। এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতু হয়েছে ৩ লাখ ১৩ হাজার ২২০ জনের। আক্রান্তদের মধ্যে আরও ৪৪ হাজার ৮২৭ জনের অবস্থা আশঙ্কাজনক।

ওয়ার্ল্ডোমিটার থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত বছরের ডিসেম্বরে প্রথমবারের মতো চীনে শনাক্ত হওয়া করোনাভাইরাস মার্চ মাসের মাঝামাঝি সময়ে বাড়তে শুরু করে।

বিশ্বের অন্যান্য দেশের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখেরও বেশি মানুষ। মারা গেছেন ৯০ হাজার ১১৩ জন।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চলতি বছরে বাজারে করোনার টিকা পাওয়া যাবে বলে আশাবাদ প্রকাশ করেন।

সম্প্রতি বাংলাদেশেও করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়।

বর্তমানে বাংলাদেশে নিশ্চিত করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৯৯৫ জন এবং মৃত্যুর সংখ্যা ৩১৪ জন। সরকারি হিসাবে মৃত্যুর হার ১.৫ শতাংশ।

বাংলাদেশে এপ্রিলের মাঝামাঝি থেকে কোভিড-১৯ রোগী বাড়তে শুরু করে। এখনও পর্যন্ত ৪ হাজার ১১৭ জন রোগী সুস্থ হয়েছেন এবং চিকিৎসাধীন রয়েছেন ১৬ হাজার ৫৬৪ জন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া