adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অবশেষে প্রিমিয়ার লিগ বাতিলই করলো বাফুফে

নিজস্ব প্রতিবেদক : গত ২৪ মার্চ শেষবারের মতো মাঠে গড়িয়েছিলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচ। বেশির ভাগ ক্লাবগুলোই খেলেছিলো ৬টি রাউন্ড করে। কিন্তু দুই মাস বন্ধ থাকায় মৌসুমের সঙ্গে সামঞ্জস্যতা আনতে পারবে না বিধায় এবারের আসর বাতিলই করলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

মূলত লিগ শেষ হয়ে গেল ১নাল অ্যান্ড ভয়েড’ পদ্ধতিতে। প্রিমিয়ার লিগের সঙ্গে বাতিল ঘোষণা করা হয়েছে এই মৌসুমের স্বাধীনতা কাপ ও অনূর্ধ্ব ১৮ লিগ টুর্নামেন্টও।

রোববার দুপুরে বাফুফের লিগ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ক্লাবগুলো করোনাভাইরাসের এই পরিস্থিতিতে লিগ চালিয়ে নিতে চায় না বলে লিগ বাতিলের ঘোষণা এসেছে বলে জানিয়েছেন কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী।

লিগ কমিটির চেয়ারম্যানে আব্দুস সালাম মুর্শেদী জানান, দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে, মৃত্যুও বাড়ছে। সার্বিক দিক বিবেচনা করে আমরা ক্লাবগুলোর সঙ্গে একাধিকবার বসেছি। পরবর্তীতে লিগের অংশগ্রহণকারী ১৩টি ক্লাব চিঠি দিয়ে এ মৌসুমে খেলতে অপারগতার কথা জানিয়েছে। আর যেহেতু পরিত্যক্ত ঘোষণা হয়েছে তাই চ্যাম্পিয়ন ও রেলিগেশনও থাকছে না।

লিগ স্থগিত হওয়ার সময় পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল আবাহনী, সমান পয়েন্ট নিয়ে চট্টগ্রাম আবাহনী ছিলে দুইয়ে। অবশ্য নতুন মৌসুম শুরু হবে সে বিষয় অবশ্য করোনাভাইরাস পরিস্থিতির ওপর ছেড়ে দিয়েছে বাফুফে।

লিগ বাতিল হওয়ায় ২০২১ সালে এএফসি কাপে বাংলাদেশ থেকে অংশগ্রহণকারীর দলের সংখ্যা কমে যাবে। সাধারণত ২টি দল অংশ গ্রহণ করে এএফসি কাপে। কিন্তু লিগ বাতিল হওয়ার কারণে একটি দলের অংশগ্রহণ অনিশ্চিত হয়ে গেলো। অবশ্য এএফসি থেকে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া