adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মধ্যরাতে টর্নেডোর আঘাতে লণ্ডভণ্ড চুয়াডাঙ্গা

ডেস্ক রিপাের্ট : চুয়াডাঙ্গা জেলার উপর বৃহস্পতিবার মধ্যরাতে আঘাত হানে টর্নেডো। প্রায় ৩০ মিনিটের টর্নেডোর তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।

এর আঘাতে জেলার বিভিন্ন স্থানে শত শত গাছপালা ভেঙে গেছে। বাড়িঘর ভেঙে গৃহহীন হয়ে পড়েছে শত শত মানুষ। অনেকে মাথা গোঁজার শেষ সম্বলটুকুও হারিয়ে খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্র জানায়, বৃহস্পতিবার রাত ১১টা ২৫ মিনিটে চুয়াডাঙ্গায় আঘাত হানে টর্নেডো। প্রথমে ভারী বৃষ্টি ও পরে প্রচণ্ড বেগে টনের্ডো আঘাত হানে। এতে জেলা সদরসহ দামুড়হুদা, জীবননগর ও আলমডাঙ্গা উপজেলার বিস্তৃর্ণ গ্রাম ক্ষতিগ্রস্ত হয়।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক সামাদুল হক জানান, টর্নেডোর স্থায়িত্ব আধাঘণ্টা হলেও মূল টর্নেডো ছিল মাত্র ৫ মিনিট। এর গতিবেগ ছিল ঘণ্টায় ৫৫ কিলোমিটার। বৃষ্টি হয়েছে ৩১ মি.মি.।

টর্নেডোর কারণে জেলার বিভিন্ন সড়কের পাশে শত বছরের অসংখ্যা গাছপালাসহ শতশত গাছাপালা উপড়ে পড়েছে। ভেঙে পড়েছে কয়েকশ কাঁচা ও আধা পাকা বাড়িঘর ও টিনের ছাউনি। জেলার অনেক স্থানে বড় বড় গাছ ভেঙে সড়ক যোগাযোগ ব্যবস্থা ও বিচ্ছিন্ন রয়েছে। টর্নেডোর পর থেকে জেলার চারটি উপজেলাতে বিদ্যুত ব্যবস্থা ভেঙে পড়েছে। বন্ধ হয়ে গেছে বিদ্যুৎ ও ইন্টারনেট ব্যবস্থা।

টর্নেডোর আঘাতে জেলার চারটি উপজেলার বিস্তৃর্ণ জমির ফসলেরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া